• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০১৯

মেঘনার ভাঙন থেকে রক্ষায় লক্ষীপুরে বিশেষ নামাজ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

মেঘনার অব্যাহত ভাঙন থেকে রক্ষা পেতে লক্ষ্মীপুরের কমলনগরে বিশেষ নামাজ আদায় ও দোয়া করা হয়েছে। শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার লুধুয়া ঈদগাহ এলাকায় নদীর তীরে এ দোয়া করা হয়।

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ আয়োজিত এই কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক লোক অংশ নেন। অব্যাহত ভাঙন থেকে রক্ষা পেতে দুই রাকাত বিশেষ নামাজ আদায় শেষে মাওলানা মো. ইসমাইল হোসেন বিশেষ দোয়া করেন। এ সময় নদীভাঙনে সর্বহারা মানুষেরা আল্লাহর দরবারে আহাজারি করে এ থেকে মুক্তি কামনা করেন।

Lakshmipur-1

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ানের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৪ আসনের এমপি আবদুল মান্নান। এ সময় বক্তব্য রাখেন কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম নুরুল আমিন, রামগতি উপজেলার সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আব্দুজ্জাহের সাজু ও ফলকন ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ প্রমুখ।

Lakshmipur-1

আয়োজকরা জানান, কয়েক বছর ধরে কমলনগর উপজেলার প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে নদীভাঙন অব্যাহত রয়েছে। ইতোমধ্যে কী পরিমাণ সম্পদ ও কত মানুষ গৃহহারা হয়েছেন, তার সঠিক কোনো জরিপও নেই।

Lakshmipur-1

তারা বলেন, গত এক সপ্তাহ ধরে যেভাবে ভাঙন চলছে তা আগে কখনো দেখেনি এ অঞ্চলের মানুষ। শুধু বৃহস্পতিবারই লুধুয়া এলাকায় শত বছরের একটি মসজিদ, একটি কমিউনিটি ক্লিনিক, একটি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারসহ বহু স্থাপনা বিলীন হয়ে গেছে। দীর্ঘদিন ধরে স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানিয়ে আসলেও কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। এ বিষয়ে সরকারের জরুরি হস্তক্ষেপের দাবি জানিয়েছেন কমলনগরের সব শ্রেণি-পেশার মানুষ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!