• ঢাকা
  • মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৯

কচুয়ায় ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ওমর ফারুক সাইম, কচুয়া॥
কচুয়ায় ‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এ স্লোগানে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সংলগ্ন সড়ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি উপজেলা পরিষদের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ফলদ বৃক্ষ মেলায় মিলিত হয়। এসময় ফতা কেটে ফলদ বৃক্ষ মেলার শুভ উদ্বোধন করেন ও উদ্বোধনোত্তর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির।

এসময় শাহজাহান শিশির বলেন, গাছ পালা আমাদের অক্সিজেন দেয়। গাছপালা পরিবেশ রক্ষা করে। তাই আমরা বেশি বেশি গাছ লাগাবো। আমরা যদি কেউ একটি গাছ কেটে ফেলি তাহলে ১০টি গাছ রোপন করবো। ইতিমধ্যে আমি কচুয়া উপজেলার বিভিন্ন সড়কে তাল গাছ রোপন করার সিদ্ধান্ত নিয়েছি। এব্যাপারে সকলের সহযোগীতা কামনা করছি।

কচুয়ায় ফলদ বৃক্ষ মেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি।

উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) বৈশাখী বড়ুয়ার সভাপতিত্বে আলাচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আহসান হাবীব, উপজেলা বন কর্মকর্তা মো. আমিরুল হাছান, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা জাহাঙ্গীর আলম লিটন ও কচুয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ রাকিবুল হাসান।

আলোচনা শেষে অতিথিবৃন্দ মেলায় আগত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, কৃষক ও কৃষানীদের মাঝে ৫ শতাধিক ফলদ চারা বিনা মূল্যে বিতরন বিতরন করেন এবং মেলার স্টল ঘুরে দেখেন। ৩ দিন ব্যাপী এ ফলদ বৃক্ষ মেলাটি আগামী বুধবার সমাপ্ত হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!