• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০১৯

কচুয়ায় আ ন ম এহছানুল হক মিলন বালিকা বিদ্যালয়টি এখন থেকে চাঙ্গিনী বালিকা মাধ্যমিক উচ্চ বিদ্যালয়

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচুয়া প্রতিনিধি ॥
চাঁদপুরর কচুয়ায় আনম এহছানুল হক মিলন মাধ্যমিক বালিকা বিদ্যালয় এখন ‘চাঙ্গিনী নূরপুর বালিকা উচ্চ বিদ্যালয়’। গতকাল সোমবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কুমিল্লা শিক্ষা বোর্ডের পরিদর্শক মো. কামরুজ্জমান স্মাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে। ফলে এখন থেকে আনম এহছানুল হক মিলন মাধ্যমিক বালিকা বিদ্যালয়টি চাঙ্গিনী নূরপুর বালিকা উচ্চ বিদ্যালয় রূপান্তর হলো।
শিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং- ৩৭.০০.০০০০.০৭৩.৪০.০৪৫.১২ (অংশ)-৩২৬, তারিখ: ০১/০৯/২০১৯ মাধ্যমে মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপন করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা চেয়ারম্যান এর আদেশক্রমে স্মারক নং স্বীকৃতি অবগতি ও প্রয়োজনীয় কার্যাদি মহা-পরচিালকসহ ১৪জনকে অনুলিপি দেয়া হয়েছে। গতকাল সোমবার এ সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে শিক্ষার্থী , অভিভাবক ও সাধারন মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়েছে বলে জানাগেছে।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, উপজেলা যুবলীগের সহ-সম্পাদক অ্যাড. এম.এ ইউসুফ পাটোয়ারী বলেন, তৎকালিন চাঁর দলীয় জোট সরকারের আমলে ২০০৫ সালে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন তাঁর নিজ নামে বিদ্যালয়টি স্থাপন কররেও তিনি ওইসময় বোর্ডের বিধি-বিধান ও নিয়ম যথাযথ ভাবে মানেননি। নিয়মানুসারে কোনো ব্যক্তির নামে বিদ্যালয় করতে চাইলে যে পরিমান অর্থ বিদ্যালয়ের এ্যাকাউন্টে রাখতে হয় তা করা হয়নি।
পরে এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ও শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ বিষয়টি নজরে এনে বিদ্যালয়ের নাম পরিবর্তন করে ‘চাঙ্গিনী নূরপুর বালিকা উচ্চ বিদ্যালয়’ নামে নাম করন করেন। এদিকে স্থানীয় লোকজন জানান, ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সহ-সম্পাদক অ্যাড. এম.এ ইউসুফ পাটোয়ারী ওই বিদ্যালয়ে সভাপতি হওয়ার পর তাঁর নেতৃত্বে ও শিক্ষক,অন্যান্য সদস্যবৃন্দের প্রচেষ্টায় বিদ্যালয়ের সার্বিক মানোন্নয়ন তথা বিদ্যালয়টির নাম পরিবর্তন করে চাঙ্গিনী নূরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে অভিহিত হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!