• ঢাকা
  • বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৮ সেপ্টেম্বর, ২০১৯

শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিতে অংশ গ্রহণ নিশ্চিত করতে হবে : রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন॥
হাজীগঞ্জে উপজেলা স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির আয়োজনে উপজেলা পর্যায়ে ৪৮তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকালে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিতে অংশ গ্রহণ নিশ্চিত করতে হবে। এতে তাদের শারিরিক ও মানসিক বিকাশ ঘটবে এবং প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করবে। এ জন্য সরকার শিক্ষার্থীদের জন্য ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বহুমূখী পদক্ষেপ নিয়েছে।
উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান মিন্টু, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ প্রমুখ।
প্রভাষক জাহিদ হাসানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, শিক্ষক নাজমুস শাহাদাত এবং গীতা পাঠ করেন, শিক্ষক লিপি রানী দে। এরপর উদ্বোধণী সংগীত ও দেশাত্মবোধক গান এবং নৃত্য পরিবেশন করেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। এরপর বেলুন উড়িয়ে খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপিসহ অন্যান্য অতিথিবৃন্দ।
উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা একাডেমিক সুপারভাইজার সুর্ণিমল দেউড়ী, উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন প্রমুখ।
এ সময় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী, মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, আলহাজ্ব সফিকুল ইসলাম মীর, রফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ্ মৃধা, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মহন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বিসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ ছাড়াও উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ ও মাদরাসা) অধ্যক্ষ, প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষক, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!