• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৭ সেপ্টেম্বর, ২০১৯

তোমরা শিক্ষার আলোই আলোকিত হও, আলোকিত সমাজ গড়: ইঞ্জি মোশারফ হোসেন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন:
হাজীগঞ্জের ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজে’র বিদ্যোৎসাহী সদস্য আলহাজ¦ ইঞ্জি. মো. মোশারফ হোসেন খোকন কতৃক প্রায় অর্ধ-শত মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ৭ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় কলেজ অডিটরিয়ামে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।
বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জি. মো. মোশারফ হোসেন বলেন, তোমরা শিক্ষার আলোই আলোকিত হও, আলোকিত সমাজ গড়। পৃথিবীর সু-প্রতিষ্ঠিত ব্যক্তিরা দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন। শত বাঁধার মধ্যে দিয়ে মেধাবীরা বিজয় ছিনিয়ে আনে। মেধাবীরা কখনো বসে থাকে না। পড়ালেখায় যারা ভালো তাদের জন্য একটা না একটা রাস্তা তৈরি হয়ে যায়। সবাই গরিব হতে পারি কিন্তু আমরা কেউ মনের দিক দিয়ে গরিব নয়। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমি দায়িত্ব পালন করে আসছি। এ প্রতিষ্ঠান থেকে লেখাপড়া করে তোমরা সু-প্রতিষ্ঠিত হবে। আজ যারা বই পেয়েছো আমার অনুরোধ তোমরা মনোযোগ দিয়ে পড়ালেখা করবে।

আমাদের দেশের বর্তমান অর্থমন্ত্রী লোটাস কামাল গরিব ঘরের সন্তান। তিনি নিজে ক্ষেতে খামারে কাজ কর লেখাপড়া করেছেন। মেধা-শক্তির জোরে তিনি আজ অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তোমরাও ইচ্ছা করলে মেধা শক্তির জানান দিতে পারবে মা-বাবার সাথে কখনো খারাপ আচরণ করবে না। পড়া-প্রতিবেশীর উপকার করতে না পারলেও কখনো ক্ষতি করার চেষ্টা করবে না।
বই বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ গভনিং বডির সভাপতি এ্যাডভোকেট আলহাজ¦ আহসান হাবীব। সিনিয়র সহকারি অধ্যাপক এবারত উল্লাহ মানিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইঞ্জি. মোশারফ হোসেনের বাবা ও সাবেক প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ফারুক আহম্মেদ, গভনিং বডির সদস্য ডা. মজিবুর রহমান, সেলিম পাটওয়ারী, জহিরুল ইসলাম ভূঁইয়া, আলহাজ¦ জসিম উদ্দিন মুন্সী, আমিনুল ইসলাম বাবলু প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!