• ঢাকা
  • শনিবার, ২৩শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৪ সেপ্টেম্বর, ২০১৯

বাংলাদেশের ৪০ জনপ্রিয় তারকার পাসপোর্টের কপি নেওয়ার পর হুমকি, থানায় জিডি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিনোদন ডেস্ক:

লন্ডনে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথা বলে বাংলাদেশের ৪০ জন তারকাশিল্পী, কলাকুশলীর পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের কপি নেওয়ার পর হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। হুমকি দেওয়া এই ব্যক্তি নিজেকে প্রবাসী বাংলাদেশি বলে পরিচয় দিয়েছে।ওই ব্যক্তির নাম জুবাইর বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

হুমকি পাওয়া শিল্পীদের তালিকায় আছেন- চিত্রনায়ক ফেরদৌস, সংগীতশিল্পী ফাহমিদা নবী, আগুন, কনা, দিনাত জাহান মুন্নী, আঁখি আলমগীর, ইমরান, গীতিকার কবির বকুল, অভিনেত্রী সোহানা সাবাসহ অনেকে।

ব্রিটিশ মুঠোফোন নম্বর থেকে শিল্পীদের সবার মুঠোফোনে বার্তা পাঠিয়ে এই হুমকি দেওয়া হচ্ছে। মুঠোফোনে পাঠানো এসব বার্তায় ‘জুবাইর’ নাম উল্লেখ করা হচ্ছে।

হুমকি পাওয়া শিল্পীদের দেয়া তথ্যমতে, গত মাসে লন্ডন থেকে জুবাইর নামের এক ব্যক্তি নিজেকে প্রবাসী বাংলাদেশি পরিচয় দেয়। এছাড়া তাদের সঙ্গে ফোনে যোগাযোগ করেন।

ফোনে ওই ব্যক্তি জানান, ২৫ সেপ্টেম্বর থেকে আগামী ৩ অক্টোবর পর্যন্ত লন্ডনে ‘বাংলাদেশ মেলা’ নামে সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে। ৯ দিনের এই উৎসবে লন্ডনের তিনটি স্থানে অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়েছে।

অনুষ্ঠনের বিষয়ে কথা বলতে জুবাইর নামের ওই ব্যক্তির ৩ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা ছিল।

এর আগে ওই ব্যক্তির ফোনে যোগাযোগ করে প্রায় ৪০ জন শিল্পীর কাছ থেকে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের ফটোকপিসহ আনুষঙ্গিক কাগজপত্র সংগ্রহ করেন। তবে ওই ব্যক্তি শিল্পীদের সঙ্গে দেখা না করে হুমকি দিয়ে সবাইকে বার্তা পাঠান।

বার্তায় জুবাইর অভিযোগ করেন, বাংলাদেশের একজন অভিনেত্রী এবং ওই অভিনেত্রীর ভাই প্রতারণা করে তার কাছ থেকে সাড়ে তিন কোটি টাকা নিয়েছে। শিল্পীদের সেই টাকা ফেরত দেয়া ব্যবস্থা করতে বলেন তিনি। ফেরত না দিলে কোনো শিল্পী যেন দেশের বাইরে যেতে না পারেন, সেই ব্যবস্থা করবেন বলে হুমকি দেন।

এরপর রাতেই শিল্পীদের পক্ষ থেকে গুলশান থানায় জিডি করা হয়।

সবশেষ বুধবার সন্ধ্যা ছয়টার দিকে টাকা ফেরতের দাবি করে বার্তা পাঠানো হয়। আগামী সাত দিনের মধ্যে কেউ না কেউ ‘শেষ’ হবে বলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

এ ব্যাপারে গুলশান থানার ওসি এস এম কামরুজ্জামান বলেন, এ বিষয়ে জিডি হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!