• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২ সেপ্টেম্বর, ২০১৯

২ বছর ইন্টার্নশিপ প্রস্তাবনা বাতিলের দাবিতে চাঁদপুর মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর (০২ সেপ্টেম্বর)
২ বছর ইন্টার্নশিপ এর প্রস্তাবনা বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে চাঁদপুর মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। সোমবার দুপুরে চাঁদপুর শহরের শপত চত্বর এলাকায় প্রায় ৫০ জন মেডিক্যাল কলেজের ছাত্র-ছাত্রী তারা তাদের দাবি দাওয়া তুলে ধরে সড়ককে সমাবেশ ও মানববন্ধন করে।

মেডিক্যাল কলেজ ছাত্র সংগঠন পরিষদের আহ্বায়ক ফজলে রাব্বি বলেন, ২০১২ সালে মেডিক্যাল এসোসিয়েশন কারিকুলাম বাংলাদেশ থেকে নির্দেশ ছিলো মেডিক্যাল কোর্সপ্লান সাড়ে ৫ বছর এবং ইন্টারর্নি এক বছর হবে। কিন্তুু ২০১৯ সালে ৭ আগস্ট এই প্রজ্ঞাপনের বিরুদ্ধে স্বস্থ্যমন্ত্রী ও প্রধান কর্মকর্তারা কোর্সপ্লান ঠিক রেখে ইন্টারনি ২ বছরে উন্নতি করে। আর আক বছর ঠিক করা হয় উপজেলা পরিষদে। এ বিষয়ে আমাদের যথেষ্ঠ অভিমত রয়েছে।

তিনি আরো বলেন, আমরা কোন ভাবেই এই প্রজ্ঞাপন মানতে রাজি নই। যার প্রধান কারন হচ্ছে, জেলা পর্যায় মেডিক্যালে গেলে রেজিস্ট্রাট ও সিএ বা বিভিন্ন অধ্যাপকের সাহয্যে আমরা শিক্ষা অর্জন করতে পারি কিন্তু উপজেলা পর্যায়ে গেলে আমরা এই সুবিধাগুলো পাবো না।  আমরা ২ বছর ইন্টার্নশিপ এর প্রস্তাবনা মানি না। আমরা এই তীব্র প্রতিবাদ জানাই।

সমাবেশ ও মানববন্ধনে মেডিক্যাল কলেজ ছাত্র সংগঠন পরিষদের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন লামিয়া নৌরিন, সিজান শেখ, নাবিকুল হাসনাথ, মিজানুর রহমান রাহাত, সাফায়াত সাইফুল্লাহ, মো. মিজানুর রহমান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!