• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২ সেপ্টেম্বর, ২০১৯

কচুয়ায় মাদক বিরোধী পদযাত্রা ও আলোচনা সভা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচুয়া প্রতিনিধিঃ
চাঁদপুরের কচুয়া উপজেলার মাঝিগাছা কৃতি সন্তান, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র একান্ত সহকারী মোঃ রাজু আহমের রাজুর আয়োজনে উপজেলা মাঝিগাছা গ্রামে সকল যুবকদের উদ্দেশ্যে মাদক বিরোধী পদযাত্রা আলোচনা সমাবেশ আয়োজন করা হয়েছে। গত শুক্রবার বিকালে মাঝিগাছা এমএম উচ্চ বিদ্যালয়ে সামনে থেকে গ্রামের প্রতিটির গুরুত্বপূর্ণ যায়গা প্রদক্ষিন শেষে মাঝিগাছা বাজারে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
মাদক,সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী প্রতিরোধ গনসচেতনতায় আয়োজিত এ পদযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্যে মাঝিগাছা এমএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সমাজ সেবক মোঃ রাজু আহমের রাজু বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ কে সকলে মিলে প্রতিরোধ করতে হবে, মাঝিগাছা গ্রামে থেকে কোনো মাদক ব্যবসায়ী, স্রেবন কারী ও সমাজে যারা অনৈতিক কাজ করবে তাদের কে এই গ্রামে থেকে সবাই মিলে তারিয়ে দেয়া হবে।
মাঝিগাছা হলো একটি আদর্শ গ্রাম, এই গ্রামে কোনো মাদক ব্যবসায়ী , জঙ্গিবাদ ও বাল্যবিবাহ থাকবেনা, স্কুল, কলেজ ও মাদ্রাসার পড়ুয়া শিক্ষার্থী’রা সন্ধ্যার পড়ে কাজ ব্যতীত ছাড়া রাস্তা চলাপেড়া ও অন্য কারো বাড়ী আশেপাশে থাকে যাবেনা। এ গ্রামের প্রতিটির পরিবার যদি ১জন সদস্য মিলে প্রতিরোধ করলে সমাজে মাদক ব্যবসায়ী, সন্ত্রাস, ইভটিজিং ও ধর্ষনকারী আশ্রয় নিতে পারবেনা।
তিনি আরো বলেন, মাদক ও জঙ্গিবাদ, স্বাধীনতা ও গনতন্ত্রের শত্রু। মানবতার শত্রু এ জঙ্গিবাদের মূলোৎপাটন করতে হবে। এজন্য প্রত্যেককে সচেতন হতে হবে। তৈরী করতে হবে সামাজিক সচেতনতা। দেশ প্রেমিক মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে এগিয়ে আসতে হবে। যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। বাবা -মা সন্তানকে সন্ত্রাস জংগিবাদ ও মাদকের ভয়াবহতা ও কূফল সম্পর্কে বোঝাবেন। শিক্ষক শিক্ষার্থীকে, ইমাম সাহেব মোক্তাদিকে, জনপ্রতিনিধি’রা সচেতন করবেন জনগনকে। এইভাবেই সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জংগিবাদ নির্মূল হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!