• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১ সেপ্টেম্বর, ২০১৯

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজকে অফিসার্স ক্লাবের বিদায় সংবর্ধনা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ওমর ফারুক সাইম, কচুয়া॥
আবেগঘন পরিবেশে চাঁদপুরের কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজকে বিদায়ী সংবর্ধনা দিয়েছেন উপজেলা উপজেলা অফিসার্স ক্লাবের নেতৃবৃন্দরা। রবিবার (১ সেপ্টেম্বর) সকালে উপজেলা অফিসার্স ক্লাবে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধনা সভায় কচুয়ার জনবান্ধব নির্বাহী কর্মকর্তাকে বিদায় জানাতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজসহ ক্লাবের নেতৃবৃন্দরা আবেগপ্রবন হয়ে কান্নায় ভেঙে পড়েন।
কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দের সভাপতিত্বে ও ক্লাবের সাধারণ সম্পাদক উপজেলা একাডেমিক সুপার ভাইজার আহসানুল হকের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-১ কচুয়া আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। এসময় তিনি উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ ও তাঁর পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা করেন। এবং নীলিমা আফরোজ গত ২ বছর ২ মাস কচুয়ায় সুন্দর ও সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের কারনে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, প্যানেল চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, ঢাকা বিশ^বিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ও নীলমা আফরোজের স্বামী ড. জাকির হোসেন, বিদায়ী নির্বাহী অফিসার নীলিমা আফরোজ।
অফিসার্স ক্লাবের সদস্যদের মাঝে বক্তব্য রাখেন, কচুয়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওয়ালী উল্লাহ (অলি), উপজেলা কৃষি অফিসার আহসান হাবীব, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি কচুয়া জোনাল অফিসের ডিজিএম মুহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বীথি রাণী চক্রবর্তী, উপজেলা শিক্ষা অফিসার সাইদুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ আশিকুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার এএইচএম শাহরিয়ার রসূল, নারায়নগঞ্জ সদর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মনির হোসেন, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তর কচুয়া উপজেলার সহকারী প্রোগ্রামার মোশারফ হোসেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর তারেক নাথ মল্লিক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব উল আলম, বন কর্মকর্তা আমিরুল হাসান প্রমূখ।
এসময় উপজেলা প্রশাসনের সকল পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এসময় বিদায়ী নির্বাহী অফিসার নীলিমা আফরোজকে অতিথিবৃন্দসহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ শুভেচ্ছা উপহার প্রদান করেন এবং নির্বাহী অফিসার নীলিমা আফরোজ সকলকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।
নীলিমা আফরোজ দুই বছর ২ মাসের বেশি সময় পূর্বে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পেয়ে কচুয়ায় আসেন। এই সময়ে তিনি দায়িত্ব পালনকালে তার নিজের অফিসসহ উপজেলা ভূমি অফিস, কৃষি, শিক্ষা, পরিবার পরিকল্পনা, স্বাস্থ্য, মৎস্য, সমাজসেবা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইঞ্জিনিয়ার অফিসসহ কচুয়া উপজেলা প্রশাসনের প্রতিটি অফিসকে জনবান্ধব অফিসে রূপান্তরিত করতে সক্ষম হন। এছাড়া তার কর্মদক্ষতা ও ব্যাক্তিত্বের গুণে তিনি জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সাধারণ মানুষের মধ্যে একজন জনবান্ধন নির্বাহী কর্মকর্তা হিসেবে পরিচিতি অর্জন করতে সক্ষম হন।

সম্প্রতি শিক্ষা মন্ত্রনালয়ে নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের বদলির খবর আসলে উপজেলা প্রশাসনসহ সকল শ্রেণিপেশার মানুষের মধ্যে আবেগের সৃষ্টি হয়।
প্রসংগতঃ গত ২৯ আগষ্ট নীলিমা আফরোজের কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে শেষ কর্মদিবস পালন করেন। এবং ১ সেপ্টেম্বর বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দেকে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার চার্জ বুঝিয়ে কচুয়া ত্যাগ করেন।তিনি শিক্ষামন্ত্রনালয়ে যোগদান করবেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!