• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩১ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩১ আগস্ট, ২০১৯

দ্রব্যমূল্যেল উধর্বগতির কারণে হোটেলের খাবারের মূল্য সমন্বয় করা হয়েছে : হোটেল মালিক সমিতি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর (৩১ আগস্ট),

বাংলাদেশ হোটেল মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার এক সভা  শনিবার (৩১ আগস্ট) সকালে সমিতির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সমিতির সভাপতি আলহাজ আব্দুর রহিম খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল আজিজ দেওয়ানের উপস্থাপনায় অনুষ্ঠিত এ সভায় সমিতির জেলা ও বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বলা হয়, এবারের বাজেটে খাবার সংশ্লিষ্ট সবকিছুর দাম বাড়ানো হয়েছে। যেমন ময়দা প্রতিবস্তা ২শ’ টাকা, চিনি ৩শ’ টাকা, ডাল ৪শ’ টাকা, আদা কেজিপ্রতি ৮০ টাকা, পেঁয়াজ ২০টাকা, রসুন ৭৫ টাকা ও দুধ ৮০ টাকা করে বাড়ানো হয়েছে। এ ছাড়া গ্যাসের দাম প্রতি ঘনফুট ৬ টাকা এবং বিদ্যুতের দামও বাড়ানো হয়েছে। তাছাড়া হোটেলের স্টাফ বেতনও বেড়েছে। কিন্তু চাঁদপুরের কোনো হোটেলে এখনো পর্যন্ত কোনো খাবারের দাম বাড়ানো হয় নি। খাবারের মূল্য পূর্বের অবস্থায়ই রয়েছে। কিছু হোটেলে দ্রব্যমূল্যেল উধর্বগতির কারণে খাবারের দাম সমন্বয় করা হয়েছে। ধীরে ধীরে চাঁদপুরের সকল হোটেলেই তা করা হবে।

তিনি বলেন, হোটেল মালিকরা নিজ খরচে হোটেল চালায়, হোটেলে হোটেলে পার্থক্য আছে। সব হোটেলের খাদ্য দ্রব্য একমানের নয় তাই দামও এক নয়।

তিনি বলেন, হাজীগঞ্জে কিছু কিছু হোটেলে খাবারের দাম বাড়ানো হয়েছে বলে কিছু মিডিয়ায় যে খবর ছাপানো হয়েছে, তা ঢালাওভাবে পুরোপুরি সত্য নয়। তারপরও আমরা জানাচ্ছি যে, হাজীগঞ্জে যে সব হোটেলে দাম বাড়ানো হয়েছে, তা তিন বছর পর দাম বাড়ানো হয়েছে। কিন্তু চাঁদপুর সদরে এখনো কোনো হোটেলে খাবারের দাম বাড়ানো হয় নি।

 

সভায় আরো জানানো হয়, মূল্য বৃদ্ধির ব্যাপারে সমিতির পক্ষ থেকে কখনো কোনো হোটেল রেস্টুরেন্টকে নির্ধারণ করে দেয়া হয় নি। কারণ, প্রতিটি হোটেল রেস্টুরেন্ট তাদের নিজস্ব খরচের উপর বিবেচনা করে মূল্য নির্ধারণ করে থাকে। এ বিষয়গুলো প্রশাসন ও ভোক্তাসহ সকলকে অনুধাবন করার জন্যে সমিতির পক্ষ থেকে আহ্বান জানানো হয়।সভায় সমিতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি আলহাজ্ব হেদায়েত উল্লাহ মিজি, সাংগঠনিক সম্পাদক এমএ মাসুদ, ক্রীড়া সম্পাদক দেলোয়ার হোসেন গাজী, দপ্তর সম্পাদক মজিবুর রহমান আখন্দ মাইনু, হাজীগঞ্জ উপজেলা সভাপতি হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক আলহাজ মোরশেদ আলম প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!