• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ২০ আগস্ট, ২০১৯

চাঁদপুরে মোট ডেঙ্গু রোগে আক্রান্ত ৫৫১, নতুন ভর্তি ১৬

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গত ১ জুলাই থেকে ২০ আগস্ট সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫৫১জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬জন।

মঙ্গলবার (২০ আগস্ট) সকালে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে এসব তথ্য পাওয়া যায়।

হাসপাতাল সূত্র জানায়, এই হাসপাতালে ৫৫১জন রোগী ভর্তি হওয়ার পর চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন ৩৪৭জন। উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে ১৬৪জন। ভর্তি হওয়া আক্রান্ত রোগীদের মধ্যে ঢাকায় আক্রান্ত হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩৫৪জন।

এছাড়াও ভর্তি হওয়া আক্রান্ত রোগীদের মধ্যে চাঁদপুরে আক্রান্ত হয়েছেন ১৮৭জন, লক্ষ্মীপুর থেকে ৬জন, শরীয়তপুর থেকে ১জন, খুলনা থেকে ২জন, চট্টগ্রাম থেকে ১জন। আর গত ২৪ ঘন্টায় ভর্তি হওয়া ১৬ জনের মধ্যে ঢাকা থেকে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১০জন এবং বাকী ৬জন চাঁদপুরে আক্রান্ত। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন পুরুষ ২৫জন, মহিলা ১০জন ও শিশু ৫জনসহ মোট ৪০জন।

তত্ত্বাবধায়ক আনোয়ারুল আজিম বলেন, ১ জুলাই থেকে হাসপাতালে ভর্তি হওয়া ৫৫১জন রোগীর মধ্যে ৩৪৭জনকে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ্য করে বাড়িতে পাঠিয়েছি। গত কয়েকদিনের তুলনায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা তুলনামূলক কমেছে। আমাদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও চিকিৎসকগণ সেবা দেওয়ার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!