• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ২০ আগস্ট, ২০১৯

কোদাল নিয়ে ময়লা আবর্জনা পরিস্কারে পৌর মেয়র লিপন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহানা আকতার:

এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংসকরণে এবং ডেঙ্গু রোগ প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা ক্রাশ প্রোগ্রামের বাস্তবায়ন এবং নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে হাজীগঞ্জ পৌরসভায় ব্যাপক পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে আসছে হাজীগঞ্জ পৌরসভা। তারই ধারাবাহিকতার অংশ হিসেবে মঙ্গলবার পৌরসভাধীন সকল ওয়ার্ডে এ পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।
পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন নিজে উপস্থিত থেকে এ মশক নিধন কার্যক্রম ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং তদারকি করে আসছেন। এ সময় বেশ কয়েকটি স্থানে তিনি নিজে পরিচ্ছন্নতা কর্মী হয়ে ময়লা-আবর্জনা পরিস্কার করেন।
এ দিন সকালে হাজীগঞ্জ-কচুয়া সড়কের পাশে পৌরসভাধীন মকিমাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন নিজ হাতে ময়লা-আবর্জনা পরিস্কার করতে দেখা গেছে। এ ছাড়াও জলাবদ্ধতা নিরসনে হাজীগঞ্জ বাজারে ড্রেন নিজ হাতে পরিস্কার করেছেন তিনি।
পৌরসভা সূত্রে জানা গেছে, ডেঙ্গু রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশার উৎপত্তিস্থল ধ্বংস, জমে থাকা পানি অপসারণ, মশক নিধনকারী ঔষধ ছিটানো হয়। এ ছাড়াও পৌরবাসীর মাঝে সচেতনতামূলক লিফলেট, এরোসল স্প্রে ও মশারী বিতরণ এবং বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে সচেতনতামূলক দিক-নির্দেশনাসহ ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।
পৌরসভার ডাস্টবিন অথবা নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা রাখার অনুরোধ জানিয়ে মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন বলেন, ডেঙ্গু রোগসহ সকল রোগ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। কোথাও ময়লা-আবর্জনা বা পানি জমে থাকলে তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অথবা মেয়রকে ফোন দেয়ার অনুরোধ করেন তিনি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!