• ঢাকা
  • সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ১০ আগস্ট, ২০১৯

স্বপ্নতরু সামাজিক সংগঠনের উদ্যোগে সচেতনতামূলক মানববন্ধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

‘মানবতার কণ্যাণে নিবেদিত প্রাণ’ এই শ্লোগনকে ধারন করে চাঁদপুরে স্বপ্নতরু সামাজিক সংগঠনের উদ্যোগে সচেতনতামূলক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে চাঁদপুর শহরের শপত চত্ত্বর এলাকায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি, কাশ্মীরে স্বায়ত্বশাসন পুনপ্রতিষ্ঠার দাবি, সাম্প্রদায়িক সম্প্রতি প্রতিষ্ঠাতা, গুজব প্রতিরোধ, চাঁদপুর মেঘটনা মোহনায় জেগে উঠা চর ড্রেজিং করার দাবি, শিশু দর্ষন ও নারী নির্যাতন বন্ধসহ বিভিন্ন দাবি নিয়ে মানববন্ধন এবং সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্বপ্নতরু সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক শরীফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন খান, সহ-সভাপতি জাহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক কাউছার আলম খান, শিক্ষা বিষয়ক সম্পাদক মির্জা হাফিজ, তথ্য ও প্রযুক্তবিষয়ক সম্পাদক খাইরুল কবির, লঞ্চ যাত্রী ঐক্য পরিষদের আহ্বায়ক সাইফুল ইসলাম রাজিব, সদস্য মো. আলআমিন, সুমন ও মিলন।

মানববন্ধনে বক্তারা বলেন, আজকের মানববন্ধনের প্রথম ও প্রধান উদ্দেশ্য এবং লক্ষ হচ্ছে মানুষকে সচেতন করা। কিছুদিন ধরে আমরা দেখছি সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব প্রতিনিয়ত বাড়ছে, হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে। অনেকেই আমরা আতঙ্কিত হয়ে পড়ছি। কিন্তু আমরা একবারও ভেবে দেখছি না এটি কি কারণে হচ্ছে। যদি নিজেদের ঘরবাড়ি এবং উঠান, ছাদ, বাগান পরিষ্কার রাখি তাহলে এডিস মশা বংশ বিস্তার করতে পারবে না। আমরা সকলে যার যার স্থান থেকে সকল সামাজিক কাজগুলো করলে, সামাজিক সমস্যাগুলো দূর করা সম্ভব হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!