• ঢাকা
  • সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ৫ আগস্ট, ২০১৯

ডেঙ্গু ও গুজব প্রতিরোধে আমাদেরকে দায়িত্বশীল হতে হবে : ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন:
হাজীগঞ্জে দারুল উলুম আহমাদিয়া কামিল মাদ্রাসাসহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে মশক নিধন, ডেঙ্গু, গুজব, ইভটিজিং, যৌন নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার দুপুরে মাদরাসা মাঠে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, দেশের এক তৃতীয়াংশ মানুষ শিক্ষিত। তাহলে এ শিক্ষিত সমাজে কিভাবে গুজব প্রতিষ্ঠা লাভ করে। তাই গুজবে কান না দিয়ে, আমাদেরকে যার যার অবস্থান থেকে সচেতন ও দায়িত্বশীল হতে হবে এবং ধর্মীয় মূল্যবোধ মেনে চলতে হবে।
তিনি বলেন, কোথাও আইন শৃঙ্খলার অবনতি অথবা অপরাধমূলক কার্যক্রম সংগঠনিত হলে বা আশংকা দেখা দিলে সাথে সাথেই পরিবারের দায়িত্বশীল, স্থানীয় জনপ্রতিনিধি, আইন-শৃঙ্খলাবাহিনী অথবা উপজেলা প্রশাসনকে অবহিত করতে হবে। প্রয়োজনে জাতীয় জরুরি হেল্প লাইন ৯৯৯ এবং জাতীয় তথ্য সেবা ৩৩৩ নম্বরে ফোন করতে হবে। এ সময় তিনি মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের উদ্দেশ্যে নিদ-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
মাদ্রাসার অধ্যক্ষ ড. মাও. হেফজুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান মিন্টু, সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ কাজী আবু তাহের আহম্মদ উল্যাহ্ ও প্রধান মুহাদ্দিস মাও. আবু নছর আশ্রাফী প্রমুখ।
আলোচনা সভায় প্রভাষক শাহজাহান বিএসসি, শাহজাহান এমএসসি, মোশতারী বেগম, ফেরদৌসি বেগম ও জাহানারা বেগমসহ অন্যান্য অতিথিবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি এবং মাদ্রাসার অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!