• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ৪ আগস্ট, ২০১৯

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি ১ হাজার ৬৪৯ জন, ঢাকার বাহিরে ৬৮০

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

রাজধানীতে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে নতুন করে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৬৪৯ জন। এ নিয়ে আগস্টে প্রথম তিন দিনে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৫ হাজার ৮৪ জন।

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ৬৯৩ জন, মিটফোর্ড হাসপাতালে ৯৮ জন, ঢাকা শিশু হাসপাতালে ১৪২ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩৬৪ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৩১৯ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩৫৮ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ২০১ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ১৩৪ জন এবং বিএসএমএমইউতে ১৪৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে আরও জানা গেছে, সরকারি হিসেবেই চলতি বছর সব মিলিয়ে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৮৮৪ জন, মারা গেছেন ১৮ জন। তবে বিভিন্ন গণমাধ্যমের অনুসন্ধানে বেরিয়ে এসেছে এই রোগে এখন পর্যন্ত মৃতের সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে। কেননা ঢাকা মেডিকেলে ১১ জন, বিএসএমএমইউ হাসপাতালে ২ জন এবং সোহরাওয়ার্দী হাসপাতালে তিন মারা যাওয়ার খবর জানা গেলেও সরকারি হিসেবে নিহত ১৮ জনের মধ্যে এই ১৫ জনের কারও নাম নেই। সরকারি হিসেবে নিহত যে ১৮ জনের কথা বলা হয়েছে তাদের মধ্যে ১৬ জন বেসরকারি হাসপাতালে এবং ২ জন ঢাকা শিশু হাসপাতালে মারা গেছে।

ঢাকা শহরে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৬৫ জন। ঢাকার বাইরে বিভাগীয় শহরে ভর্তি হয়েছেন ৬৮০ জন।

বিভাগীয় শহরের মধ্যে ঢাকা বিভাগে আক্রান্ত হয়ে গতকাল পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩২৩ জন, চট্টগ্রাম বিভাগে ৯৮৯, খুলনা বিভাগে ৬৬৯, রংপুর বিভাগে ২৯৯, রাজশাহী বিভাগে ৫৭৭, বরিশাল বিভাগে ৩৮৫, সিলেট বিভাগে ২১০ এবং ময়মনসিংহ বিভাগে ৪৫৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর
error: Content is protected !!