• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ৪ আগস্ট, ২০১৯

ডেঙ্গুর মতো মাদকের বিষয়েও আমাদের সচেতন হতে হবে : ওসি মোঃ নাসিম উদ্দিন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আড়াইশ রোগীকে চিকিৎসা সেবা ও ৩০জন রোগীকে অপরেশনের ব্যবস্থা করা

স্টাফ রিপোর্টার॥

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের নানুপুর চৌরাস্তায় চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। রোববার (৪ আগষ্ট) সকাল ৯টায় চক্ষু চিকিৎসা শিবির পরিচালনা করেন জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লা। চক্ষু চিকিৎসা শিবির আনুষ্ঠানকিভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন। তিনি তার বক্তব্যে বলেন, চক্ষু আল্লাহ’র দান। ¯্রষ্টার সৃষ্টির মধ্যে অন্যতম একটি অঙ্গ হলো চক্ষু। যার চক্ষু নাই তার অনেক সমস্যার সম্মুক্ষিন হতে হয়। সবাই নিজের চক্ষুকে যতœ নিবেন ও চিকিৎসকের পরামর্শ নিবেন। তাহলে চক্ষু ভাল ও সুস্থ থাকবে।
তিনি বলেন, আমাদের সতর্কতা অবলম্বন করতে হবে। ডেঙ্গুর বিষয়ে সচেতন হতে হবে। মশারী টানিয়ে ঘুমাতে হবে। আশপাশ পরিস্কার রাখতে হবে। ডেঙ্গু আক্রান্ত হলে শিঘ্রই চিকিৎসকের পরামর্শ নিতে হবে। শুধু ডেঙ্গু নয় মাদকের বিষয়েও আমাদের সচেতন হতে হবে। কোন এলাকার কে মাদক খাচ্ছে আবার বিক্রয় করছে তা সবাই জানে। পরিবারের কেউ যদি মাদকের জড়িত থাকে তাহলে এখনই সর্তক হয়ে যান। কেউ এখনও আমাদের কাছে ক্ষমা চাইলে ক্ষমা করে দেই। আমরা যখন অভিযানে যাব তখন আর মাদকের সাথে জড়িতদের ক্ষমা করা হবে না।
চাঁদপুরজমিন হাসপাতালের চেয়ারম্যান মো. রোকনুজ্জামান রোকন এর সভাপতিত্বে জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লার ডাঃ কাউসার আহমেদ, প্রোগ্রাম অফিসার মোঃ দেলওয়ার হোসেন, মাও. মজিবুল্ল্যাহ খান, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার বার্তা সম্পাদক মাজহারুল ইসলাম অনিক, ফরিদগঞ্জ প্রতিনিধি মিজানুর রহমান মঞ্জু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উদ্বোধন উপলক্ষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নিজ গাছতলা মোহাম্মাদিয়া মাদানিয়া দারুল সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার পরিচালক কারী মাও. ইমাম হোসেন। চক্ষু চিকিৎসা শিবিরে ৪জন চক্ষু বিশেষজ্ঞ প্রায় আড়াইশ রোগীকে চিকিৎসা সেবা ও ৩০জন রোগীকে অপরেশনের জন্য ব্যবস্থা করা হয়। প্রতি ইংরেজী মাসের প্রথম রোববার এ চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!