• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ১ আগস্ট, ২০১৯

হাজীগঞ্জে ফলদ বৃক্ষ মেলার সমাপনি ও পুরস্কার বিতরণ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :
হাজীগঞ্জে ফলদ বৃক্ষ মেলা- ২০১৯ এর সমাপনি ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সমাপনি দিনে শ্রেষ্ঠ কৃষক ও নার্সারী ব্যবসায়ীদের মাঝে এ পুরস্কার বিতরণ করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।

এর আগে গত মঙ্গলবার “পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্ঠি সম্মত খাবার”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে তিন দিনব্যাপী (৩০ জুলাই-১ আগষ্ট) জাতীয় ফলদ বৃক্ষ মেলা- ২০১৯ এর উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও পুষ্টিতে এখনো আমরা স্বয়ংসম্পূর্ণ হতে পারেনি। তাই জনসাধারণকে দেশীয় ফল চাষে উদ্বুদ্ধ করতে হবে। সেই সাথে সকল শিক্ষা-প্রতিষ্ঠানসহ সকল সরকারি-বেসরকারি কার্যালয়ে ফলের চারাগাছ রোপন করতে হবে।

উপজেলা পরিষদ ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এবং উপজেলা কৃষি কর্মকর্তা নয়নমনি সূত্রধরের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এস.এম সৈয়দ হোসেন, উপজেলা সহকারি কৃষি কর্মকর্তা স্বপন চন্দ্র চক্রবর্তী ও জাহাঙ্গীর হোসেন, শাহিন নার্সারীর সত্ত্বাধীকারী শাহিন পাটওয়ারী, কৃষক জয়নাল আবেদীন প্রমুখ।

উপজেলা ই-সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে এবং উপজেলা সহকারি কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান পাটওয়ারীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, উপজেলা সহকারি কৃষি কর্মকর্তা মো. আহছানুজ্জামান এবং গীতা পাঠ করেন উপজেলা সহকারি কৃষি কর্মকর্তা রিনা রানী দাস। মেলায় শ্রেষ্ঠ তিনজন নার্সারী সত্ত্বাধীকারী ও শ্রেষ্ঠ ১৭ জন কৃষকের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, তিন দিনব্যাপী এ মেলায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে বিনামূল্যে বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে ফলদ ও ঔষুধিসহ বিভিন্ন প্রজাতীর চারা গাছ বিনামূল্যে বিতরণ এবং মেলার ষ্টলে ফলদ, ঔষুদি ও ফুলসহ বিভিন্ন জাতের চারাগাছ বিক্রয় করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অন্যান্য এর আরও খবর
error: Content is protected !!