• ঢাকা
  • রবিবার, ২৪শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ১ আগস্ট, ২০১৯

আট জন পেলেন এসবিএসপি সাহিত্য সন্মাননা -২০১৯

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
জাহাঙ্গীর বাবু:
শিল্প সাহিত্যে বিশেষ অবদানের জন্য সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি)  সাহিত্য সন্মাননা ২০১৯ পেলেন আট জন কবি ও সাহিত্যিক।
কবিতায়- আলমগীর রেজা চৌধুরী, শিশুসাহিত্যিক -মোজাম্মেল হক নিয়োগী, গীতি কবিতায়- অতনু তিয়াস, শিশুসাহিত্যিক- জ্যোৎস্নালিপি, উপন্যাসে- কিঙ্কর আহসান, সাইন্স ফিকশনে- রনক ইকরাম, ছোটগল্পে- সাইফ বরকউল্লাহ্,  শিশুসাহিত্যিক- শাম্মী তুলতুল
 পূর্ব ঘোষনা অনুযায়ী ৬ জুলাই ২০১৯ বিকেল ৪টায় ঢাকার বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্র শালায় এই সম্মাননা দেওয়া হয়।
সন্মাননা ক্রেষ্টের  সাদা খামে সাথে ছিলো আর্থিক প্রণোদনা সন্মানী,সংগঠনটি যার নাম দিয়েছে সোনার বাংলা সাহিত্য পরিষদের সাধ্যের মধ্যে শ্রদ্ধা,ভালোবাসা,সন্মান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনার বাংলা সাহিত্য পরিষদের সভাপতি ইঞ্জিঃ তারেক হাসান।
প্রধান অতিথি ছিলেন,লেখিকা সেলিনা হোসেন,বিশেষ অতিথি ছিলেন, কথা সাহিত্যিক জাকির তালুকদার।অনুষ্ঠানটি উদ্ভোদন করেন, ছড়াকার আসলাম সানী।আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট কবি ও চলচিত্র নির্মাতা মাসুদ পথিক।
স্বাগত বক্তব্য দেন,ফখরুল হাসান, প্রতিষ্ঠাতা সোনার বাংলা সাহিত্য পরিষদ এবং সাংগঠনিক বক্তব্য দেন, নীতুল ইয়াছমিন, সাধারণ সম্পাদক, সোনার বাংলা সাহিত্য পরিষদ।
সোনার বাংলা সাহিত্য পরিষদ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল ও মুক্তমনা কবি-সাহিত্যিকদের একটি সংগঠন। প্রতিবছরই সংগঠনটির পক্ষ থেকে এ ধরনের সম্মাননা দেওয়া হয়ে থাকে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!