• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৫ জুলাই, ২০১৯

সৌদি প্রেস এজেন্সি (SPA)  এর সঙ্গে বাংলাদেশ সংবাদ সংস্থার সমঝোতা স্মারক স্বাক্ষরিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়:

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ‘সৌদি প্রেস এজেন্সি’ (SPA) এর সঙ্গে সহযোগিতা বৃদ্ধির লক্ষে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে।

সৌদি আরবের রিয়াদে সৌদি প্রেস এজেন্সির প্রধান কার্যালয়ে এ সমঝোতা স্মারক সাক্ষরিত হয়।

বাংলাদেশ সংবাদ সংস্থার পক্ষে স্মারকে স্বাক্ষর করেন বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ ও সৌদি প্রেস এজেন্সির পক্ষে স্মারকে স্বাক্ষর করেন সংস্থাটির সভাপতি আবদুল্লাহ বিন ফাহাদ আল হোসাইন।

সমঝোতা স্মারক স্বাক্ষর উপলক্ষে তথ্য সচিব আবদুল মালেক উপস্থিত ছিলেন। তার নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল সৌদি আরব সফর করে। এসময় রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের উপ-মিশন প্রধান ড. মোঃ নজরুল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম মাহফুজুল হক, দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে দু-দেশের সংবাদ সংস্থার সাথে সংবাদ, তথ্য ও ছবি আদান প্রদান করা সম্ভব হবে। এছাড়া অভিজ্ঞতা ও মত বিনিময়ের মাধ্যমে দুদেশের সংবাদ সংস্থার সাথে সম্পর্ক তৈরি ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করা হয়। এ স্মারক স্বাক্ষরের ফলে দুদেশের সংবাদ সংস্থায় কর্মরত সাংবাদিকদের সফর আয়োজনের মাধ্যমে প্রশিক্ষণ ও অভিজ্ঞতাও বিনিময় করা সম্ভব হবে।

এ উপলক্ষে তথ্য সচিব আবদুল মালেক বলেন, বাংলাদেশ সৌদি আরবের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। আগামী দিনে দু-দেশের অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় ও অন্যান্য সম্পর্ক বৃদ্ধিতে এ সহযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি এ সময় সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে আন্তরিক ধন্যবাদ জানান।

বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ সৌদি প্রেস এজেন্সির সভাপতিকে এ সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন ভবিষ্যতে এ সহযোগিতা দু-দেশের সম্পর্ক উন্নয়নে আরও ভূমিকা রাখবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে বাংলাদেশ প্রতিনিধি দলকে সৌদি প্রেস এজেন্সির সংবাদ কক্ষ, আর্কাইভসহ বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখানো হয়। এ সময় সৌদি প্রেস এজেন্সির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • প্রবাস বাংলা এর আরও খবর
error: Content is protected !!