• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ২১ জুলাই, ২০১৯

হাজীগঞ্জে রামপুর উচ্চ বিদ্যালয়ের মাছ চাষ বিষয়ক আলোচনা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নতুনেরকথা অনলাইন :
জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপনের পঞ্চম দিনে হাজীগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে মাছ চাষ বিষয়ক আলোচনা, বির্তক প্রতিযোগিতা ও প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়েছে। রবিবার সকালে উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের স্থানীয় রামপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এ আলোচনা, বির্তক প্রতিযোগিতা ও প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

বিদ্যালয়ের হলরুমে আয়োজিত আলোচনা সভায় মাচ চাষের গুরুত্ব ও প্রয়োজনীতা, করণীয় এবং সরকারি বিধি-নিষেদসহ মৎস্য আইনের বিশদ আলোচনা উপস্থাপন ও প্রামান্য চিত্র প্রদর্শন করেন, উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহমুদ মোস্তফা। বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো. শাহআলমের সভাপতিত্বে এবং ক্ষেত্র সহকারি মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় এ আলোচনা সভা, বির্তক প্রতিযোগিতা ও প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

এ সময় বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. এয়াকুব আলী, ইমাম হোসেন, হাবিব উল্যাহ্, অমলন্দ শীল, রাধা রমন ভৌমিক, কালের কন্ঠ ও চাঁদপুর কন্ঠের উপজেলা প্রতিনিধি কামরুজ্জামান টুটুল, ইত্তেফাক ও চাঁদপুর প্রতিদিনের উপজেলা প্রতিনিধি শাখাওয়াত হোসেন শামীম এবং প্রতিদিনের সংবাদ ও ইলশেপাড়’র ব্যুরো ইনচার্জ মোহাম্মদ হাবীব উল্যাহ্ সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, জাতীয় ও স্থানীয় পত্রিকার অন্যান্য প্রতিনিধি এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৭ জুলাই ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হাজীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ (১৭-২৩ জুলাই) এর উদ্বোধন করা হয়। আজ ষষ্ঠ দিনে হাজীগঞ্জ বাজারে মৎস্য চাষ বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন ও উদ্বুদ্ধকরণ সভা এবং সপ্তম দিনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ মূল্যায়ন সভা, সমাপনী অনুষ্ঠান ও সফল মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অন্যান্য এর আরও খবর
error: Content is protected !!