• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৮ জুলাই, ২০১৯

বন্যার পানিতে ভেসে আসলো ৩ বছরের শিশুর নিথর দেহ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

এ যেন এক মর্মান্তিক দৃশ্য। হাত-পা ছড়িয়ে নদীর তীরে পড়ে রয়েছে সে। ঠিক দেখে মনে হচ্ছে খেলতে খেলতেই যেন পাড়ি দিয়েছে নিরবিচ্ছিন্ন সেই ঘুমের দেশে। ভারতের বিহারে বন্যার শিকার ৩ বছরের অর্জুনের ভেসে আসা সেই নিথর দেহ দেখে বুক ফাটছে দেশবাসীর।

গত বুধবার মির্জাপুর জেলার শীতলপট্টি এলাকার এক মা তার চার সন্তানকে নিয়ে বাগমতী নদী এসেছিলেন। বাসন মাজা, কাপড় কাচা, স্নান করা ইত্যাদি ঘরের কাজ সারছিলেন রানি দেবী নামের ওই নারী। সে সময় প্রবল ঢেউয়ে ভেসে যায় অর্জুন। অর্জুনকে বাঁচানোর অনেক চেষ্টা করেন রানি। তিন সন্তান নিয়ে ঝাঁপ দেন নদীতে। সঙ্গে সঙ্গে আশপাশের মানুষ তাদের উদ্ধার করতে এগিয়ে আসেন। কোনওমতে রানি দেবী ও তার এক মেয়ে রাধাকে উদ্ধার করা সম্ভব হয়। অর্জুন, রাজা ও জ্যোতি ভেসে যায় নদীতে। এরপর বৃহস্পতিবার অর্জুনের মরদেহ দেহ ভেসে আসে।

এখনও পর্যন্ত বন্যায় সমগ্র বিহারে ৬৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন ৪৬ লাখের ও বেশি মানুষ।

কিছুদিন আগেই জলে ভেসে উঠেছিল বাবা ও মেয়ের নিথর দেহ। শেষ সময়েও বাবার টি-শার্টের মধ্যে মুখ গুঁজে ছিল ঠোট্ট মেয়েটি। মার্কিন যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর সীমান্তের রিও গ্রান্ডে নদীতে ভেসে ওঠা ওই ছবি গোটা পৃথিবীকে নাড়িয়ে দিয়েছিল। আর কয়েক বছর আগে সিরিয়ায় সমুদ্রের বালিতে মুখ গুঁজে পড়ে থাকা আয়লান কুর্দির ছবি তো সিরিয়ার উদ্বাস্তু সমস্যার এক প্রতীক হয়ে গিয়েছিলো। যেটি সমগ্র বিশ্ববাসীকে নড়া দিয়েছিলো। জানিয়ে দিয়েছিলো মানবতাহীন এক পৃথিবীর বর্তমান অবস্থা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!