• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৭ জুলাই, ২০১৯

জিপিএ-৫ মডেল কলেজে ৫৪ জন, পাইলট হাইস্কুলে ১৯জন
হাজীগঞ্জে এইচএসসি (বিএম) পরীক্ষায় পাসের হার ৯৬.২৭ শতাংশ
অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
হাজীগঞ্জে কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে ২০১৯ সালের এইচএসসি (বিএম) পরীক্ষায় গড় পাসের হার ৯৬.২৭ শতাংশ। ফলাফলের সর্বোচ্চ সূচক জিপিএ-৫ পেয়েছেন ৭৮ জন। উপজেলার ৪টি প্রতিষ্ঠান থেকে এ বছর ৪২৯ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৪১৩ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৮জন, এ ৩১৮ জন ও এ মাইনাস পেয়েছে ১৭ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ১৬ জন।
সর্বোচ্চ ৫৪ জন জিপিএ-৫ পেয়ে উপজেলায় প্রথম অবস্থানে রয়েছে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ। এ কলেজ থেকে ২০০ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১৯৫ জন। পাসের হার ৯৭.৫০ শতাংশ। এর মধ্যে এ ১৪০ জন ও এ মাইনাস পেয়েছে ১ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৫ জন।
১৯ জন জিপিএ-৫ পেয়ে উপজেলায় দ্বিতীয় অবস্থানে রয়েছে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজ। এ কলেজ থেকে ১০৭ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১০৩ জন। পাসের হার ৯৬.২৬ শতাংশ। এর মধ্যে এ ৭৯ জন ও এ মাইনাস পেয়েছে ৫ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৪ জন।
৩ জন জিপিএ-৫ পেয়ে উপজেলায় ততৃীয় অবস্থানে রয়েছে বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজ। এ কলেজ থেকে ৮৭ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৮২ জন। পাসের হার ৯৪.২৫ শতাংশ। এর মধ্যে এ ৭০ জন ও এ মাইনাস পেয়েছে ৯ জন এবং পরীক্ষায় অংশ গ্রহন করেনি ৫ জন।
২ জন জিপিএ-৫ পেয়ে উপজেলায় চতুর্থ অবস্থানে রয়েছে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ। এ কলেজ থেকে ৩৫ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩৩ জন। পাসের হার ৯৪.২৫ শতাংশ। এর মধ্যে এ ২৯ জন ও এ মাইনাস পেয়েছে ২ জন এবং পরীক্ষায় অংশ গ্রহন করেনি ২ জন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!