• ঢাকা
  • শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৭ জুলাই, ২০১৯

ড. মনসুরউদ্দিন মহিলা কলেজটি অষ্টমবারের মতো চাঁদপুরে সেরা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মহিউদ্দিন আল আজাদ॥
চাঁদপুরের কচুয়ার মুনসুরউদ্দিন মহিলা কলেজ এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে চমক দেখিয়েছে। এই কলেজ থেকে শতভাগ পরীক্ষার্থী পাস করেছে। শুধু তাই নয়, জেলার মধ্যে সর্বাধিক জিপিএ ৫ পেয়েছে এই কলেজের পরীক্ষার্থীরা। এ কলেজে মোট পরীক্ষার্থী ছিল ১৬৪ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬২ জন।
কলেজ সূত্রে জানা গেছে, বিজ্ঞান বিভাগে ৭৯ জনের মধ্যে ৩৯জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ২৫জনের মধ্যে ১৬জন এবং মানবিক বিভাগে ৬০জনের মধ্যে ৭জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাক আহমদে এক প্রতিক্রিয়া বলেন, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গভণির্ংবডির সদস্যদের সহযোগিতায় কলেজের মেয়েরা এ ফলাফল করেছে। প্রতিষ্ঠার পর থেকে এ নিয়ে ৮ম বার কলেজটি থেকে শতভাগ শিক্ষার্থী পাশ করেছে।
কলেজের প্রতিষ্ঠাতা জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেন জানান, জেলা শহরের বাইরে মেয়েদের জন্য ব্যতিক্রমধর্মী এই শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ পরীক্ষার্থী পাস করেছে- এমনটা তার কাছে গর্বের বিষয়। তবে নারীর শিক্ষার প্রসার ঘটাতে তিনি প্রতিষ্ঠানটিকে আরো সমৃদ্ধ করার নানা উদ্যোগের কথা জানিয়েছেন।
এদিকে জেলার সরকারি মহিলা কলেজ থেকে ৯৩৬ জনের মধ্যে পাস করেছে ৭৭৯ জন। জিপিএ ৫ পেয়েছে ৩৪ জন। পাসের হার ৮২.৯৬। হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ থেকে ৮৪২জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৭১৭জন। জিপিএ ৫ পেয়েছে ২৪জন। পাশের হার ৮৫.২৬। চাঁদপুর সরকারি কলেজ থেকে মোট পরীক্ষা দিয়েছে ৫৩৯ জন। এদের মধ্যে পাস করেছে ৪৮৬ জন। জিপিএ ৫ পেয়েছে ১৫ জন। পাসের হার ৯০.১৭। আল-আমিন স্কুল অ্যান্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ৪৭৭ জন। পাস করেছে ৪১৭ জন। জিপিএ ৫ পেয়েছে ২১জন। পাসের হার সাড়ে ৮৭ ভাগ।
এ ছাড়াও কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে হাজীগঞ্জ মডেল সরকারী কলেজ থেকে ২০০জন পরীক্ষা দিয়ে ১৯৫জন পাশ করেছে। জিপিএ ৫ পেয়েছে ৫৪জন। পাশের হার ৯৭.৫০। হাজীগঞ্জ সরকারী মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ থেকে ১০৭জন পরীক্ষা দিয়ে ১০৩জন পাশ করেছে। জিপিএ ৫ পেয়েছে ১৯জন। পাশের হার ৯৬.২৬।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!