• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ জুলাই, ২০১৯

কোন গুজবে কান দেবেননা : জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) শওকত ওসমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
মোঃ হাবিবুর রহমান ভূঁইয়াঃ
শাহরাস্তি   উপজেলা প্রশাসনের আয়োজনে নারী নির্যাতন ও যৌন হয়রানি, ইভটিজিং, বাল্যবিবাহ এবং মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে  জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং সাংবাদিকদের সমন্বয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান। তিনি সরকারি ৭টি নির্দেশনা উল্লেখ করে বলেন, যে কোন অপরাধ একদিনে সংগঠিত হয়না। তার পূর্বে বিভিন্ন লক্ষন দেখা দেয়। সে ক্ষেত্রে তাৎখনিক ব্যবস্থা গ্রহণ করতে হবে। এবং সবাইকে নিজ নিজ অবস্থানে, সচেতন থেকে কার্যকর ও সক্রিয় ভূমিকা পালন করতে হবে।
তিনি বলেন, বিভিন্ন সময়ে বিভিন্ন গুজবের মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার অপচেষ্টা চালানো হয়েছে। সম্প্রতি একটি গুজব ছড়িয়ে জনমনে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করা হয়েছে। সরকার এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ এবং জড়িতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করেছে।
একবিংশ শতাব্দিতে এসেও, আমরা এমন গুজব কিভাবে বিশ্বাস    করি উল্লেখ করে শওকত ওসমান বলেন, আমরা যারা দায়িত্বশীল রয়েছি, তারা জনসচেতনতার লক্ষ্যে সক্রিয়ভাবে কাজ করবো এবং পারিবারিক সচেতনতা এবং সামাজিক আন্দোলন গড়ে তোলবো। কারন, সামাজিক অপরাধ নির্মূলে পারিবারিক সচেতনতা ও সামাজিক আন্দোলনই কার্যকর ভূমিকা পালন করতে পারে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা  শিরিন আক্তার এর   সভাপতিত্বে  সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম এর পরিচালনায়  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা মো. ফরিদউল্লাহ চৌধুরী, পৌর মেয়র হাজি আবদুল লতি, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহআলম এল এল বি।
বক্তব্য রাখেন মেহের  ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, উঘারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসে, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, এ ছাড়া উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহছানউল্লাহ। চৌধুরী, উজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তোফায়েল আহমেদ ইরান ,  প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলা, প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির প্রমূখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!