• ঢাকা
  • শুক্রবার, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ৭ জুলাই, ২০১৯

মাদক কারবারীদের স্বর্গরাজ্য মহামায়ায় মাদক সেবনকে কেন্দ্র করে হামলার ঘটনায় এবার পাল্টাপাল্টি মামলা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের মহামায়া এলাকায় মাদকসেবীদের বিরুদ্ধে প্রতিবাদকরাকে কেন্দ্র করে রক্তাক্ত জখমের ঘটনা আড়াল করতে সংঘবদ্ধ চক্র অপপ্রচার করছে বলে জানা যায়। এই ঘটনায় প্রতিবাদকারী ও ক্ষতিগ্রস্ত পরিবার এবং মাদকসেবীর পাল্টাপাল্টি মামলা করেছে। প্রতিবাদকারীদের মামলা চাঁদপুর মডেল থানায় এবং মাদসেবীদের পক্ষের মামলাটি আদালতে দায়ের করা হয়। ঘটনার বিবরণে জানা যায়, গত ৬ জুন দুপুর আনুমানিক ২টার দিকে লোধেরগাঁও গ্রামের হানাফিয়া উচ্চ বিদ্যালয়ের পুরাতন ভবনের একটি কক্ষে একই এলাকার যুবক রিয়াজ বেপারী, টুটুল বেপারী, মেহেদী বেপারী, রাজু মিজি, এমরান মিয়া মাদক সেবন করছিলো। বিষয়টি জেনে বিদ্যালয় সংলগ্ন পাটওয়ারী বাড়ির মোঃ শামছুজ্জামান পাটওয়ারী মাদকসেবীদেরকে মাদকসেবন থেকে বিরত থাকতে বলেন এবং তাদের অভিভাবকদের সতর্ক করে দেয়ার জন্য খবর দেন। পরবর্তীতে একজনের অভিভাবক এসে তাদেরকে শাসন করেন।

ঘটনার ১ ঘন্টা পরে মাদকসেবী ৫ জনসহ প্রায় ২৫জনের একটি সংঘবদ্ধ চক্র শামছুজ্জামান পাটওয়ারীর বাড়িতে এসে হামলার জন্যে প্রস্তুতি নিয়ে বাড়ির সামনে ওঁৎ পেতে থাকে। এ সময় শামছুজ্জামান পাটওয়ারীর ভাতিজা নুরুজ্জামান পলাশ বাড়িতে প্রবেশ করতে গেলে সংঘবদ্ধ চক্রটি দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে জখম করে। ছেলেকে বাঁচাতে পিতা আক্তারুজ্জামান পাটওয়ারী এগিয়ে আসলে তাকেও কুপিয়ে জখম করা হয়। এতে করে তারা দুজনই আহত হয়। পরে তাদের উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। আহতদের মঝ্যে আক্তারুজ্জামান চাঁদপুরে চিকিৎসা নিলেও পলাশের অবস্থা গুরুতর হওয়ার কারণে তাকে ঢাকায় প্রেরণ করেন চিকিৎসক।হামলার ঘটনায় আহত আক্তারুজ্জামানের ছোট ভাই শামছুজামান বাদী হয়ে মাদকসেবী ও এলাকার চিহ্নিত অপরাধী যুবক রিয়াজ বেপারী, টুটুল বেপারী, মেহেদী বেপারী, রাজু মিজি, এমরান মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা নং-১৪। তারিখ: ৭ জুন ২০১৯।
অপরদিকে ঘটনাটি অন্য দিকে প্রবাহিত করতে একই গ্রামের মৃত জাহান উদ্দিনের ছেলে মোঃ এমদাদ বেপারী মাদকসেবীদের পক্ষে সামছু পাটওয়ারী, আক্তার পাটওয়ারী, পলাশ পাটওয়ারী, মোস্তফা পাটওয়ারী, আব্দুল হাই মিজি ও আনিছুজ্জামান পাটওয়ারীর বিরুদ্ধে চাঁদপুরের আদালতে মামলা দায়ের করেন। যার মামলা নং-সিআর-৪৩৩/২০১৯।

মামলার বিবরণে যেসব কথা উল্লেখ রয়েছে সেই তথ্যকে বিভ্রান্তিমূলক ভাবে গণমাধ্যমে তারা প্রেমজনিত ঘটনা বলে প্রচার করছে। দেখা গেছে দায়েরকৃত মামলা ও সংবাদের বিবরণ দুই রকম।

স্থানীয়দের দেয়া তথ্যে জানা গেছে, মূলত রিয়াজ বেপারী, টুটুল বেপারী, মেহেদী বেপারী, রাজু মিজি, এমরান মিয়া মাদক ও ইভটিজিং এবং ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত।

চলতি বছরের মার্চ মাসে রিয়াজ বেপারী, টুটুল বেপারী, মেহেদী বেপারী, রাজু মিজি, এমরান মিয়ার বিরুদ্ধে সদর উপজেলার রামপুর ইউনিয়নে ডাকাতির ঘটনায় মামলা হয়। চাঁদপুর মডেল থানায় মামলা নং-৫১, তারিখ: ৩০ মার্চ ২০১৯। জি.আর-১৭৫/১৯। এই মামলায় তারা কারাভোগ করে জামিনে আসে। মামলাটি চলমান। এছাড়াও অপরাধমূলক কাজ করায় তাদের বিরুদ্ধে অন্য জেলায়ও মামলা রয়েছে।

হানাফিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য শামছুজ্জামান পাটওয়ারী নতুনেরকথাকে বলেন, সব সময় শিক্ষার পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকি। মেয়েদের যাতে করে কোনোভাবে বখাটেরা উত্ত্যক্ত করতে না পারে সে ব্যাপারে আমি সতর্ক থাকি। কারণ এটি আমার প্রাতিষ্ঠানিক দায়িত্ব। বিগত দিনে স্থানীয় বখাটেদের কারণে ৫-৭জন মেধাবী ছাত্রীকে অপ্রাপ্ত বয়সে অভিভাবক বিয়ে দিতে বাধ্য হয়েছেন। চেষ্টা করেও বখাটেদের নিয়ন্ত্রণ করতে পারিনি। চলতি বছরের ৩০ জুন একাধিক অভিভাবক বখাটে মেহেদী হাসান ও এমরান মিয়ার বিরুদ্ধে বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেছেন। কারণ তাদের মেয়েদেরকে বখাটেরা প্রতিনিয়ত স্কুলে আসা-যাওয়ার পথে ইভটিজিং করে।

তিনি আরো জানান, বখাটে সাইফুল ইসলাম (রোহান) সব সময় অপরাধমূলক কাজে জড়িত থাকে। তার বিরুদ্ধে ২০১৬ সালের ১ ফেব্রুয়ারি চাঁদপুর মডেল থানায় মারামারি ও জমি দখলের ঘটনায় মামলা হয়েছে। মামলা নং-০৩। মামলাটি বর্তমানে আদালতে চলমান রয়েছে। এছাড়াও সে আমাকে মোবাইল ফোনে হুমকি ধমকি দিয়ে আসছে। এ কারণে গত ২৬ জুন চাঁদপুর মডেল থানায় আমার স্ত্রী তাছলিমা জামান সাইফুল ইসলাম রোহানের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছেন। ডায়েরি নং ১৩৩৭।

মহামায়া এলাকার বাসিন্দা ও সমাজসেবক কামাল হাজী নতুনেরকথাকে বলেন, হামলাকারী যুবকরা বাজারসহ আশপাশের এলাকায় সকল অপরাধমূলক কাজের সাথে জড়িত। তারা নিজেরা অপরাধ করে অন্যের উপর চাপিয়ে দেয়া নিয়মে পরিণত করেছে। তাদের বিরুদ্ধে প্রশাসনের কঠোর ব্যবস্থাগ্রহণ করা প্রয়োজন। আমরা সব ধরনের সহযোগিতা করার জন্যে প্রস্তুত রয়েছি।

মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ রফিকুল ইসলাম খোকন মলি্লক নতুনেরকথাকে জানান, কিছু যুবক আমাদের বিদ্যালয়ের পরিত্যক্ত কক্ষে এসে যে মাদক সেবন করে বিষয়টি আমরা জেনেছি। এ নিয়ে তারা শামছুজ্জামান পাটওয়ারীর পরিবারের উপর হামলা চালিয়েছে। আমরা বিষয়টি নিয়ে পরিচালনা পর্ষদে আলোচনা করেছি। আমরাও তাদের বিরুদ্ধে আইনগতভাবে এগিয়ে যাবো।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!