লাইফ সাপোর্টে থাকা এরশাদের জন্য রক্তের প্রয়োজন

নতুনেরকথা অনলাইন :

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জন্য রক্তের প্রয়োজন বলে জানিয়েছে তার দল।

শুক্রবার সকালে এরশাদের ব্যক্তিগত সচিব ও দলের প্রেসিডিয়াম সদস্য খালেদ আখতার গণমাধ্যমকে বলেন, আজ ভোরে উনার ডায়ালাইসিস শুরু হয়েছে। তার প্রচুর রক্ত প্রয়োজন।

সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদের রক্তের গ্রুপ ‘বি পজেটিভ’ জানিয়ে জাতীয় পার্টির নেতাকর্মীদের সিএমএইচের ব্লাড ব্যাংকে গিয়ে রক্ত দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এরশাদ দীর্ঘদিন রক্তের রোগ মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমে ভুগছেন। এতে তার অস্থিমজ্জা পর্যাপ্ত হিমোগ্লোবিন উৎপাদন করতে পারছে না। গত ২২ জুন সকালে গুরুতর অসুস্থ অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করার পর এরশাদের ফুসফুস ও কিডনিতে সংক্রমণের বিষয়টি ধরা পড়ে। এরপর থেকেই তার অবস্থা ওঠানামা করছে।

শরীরের অধিকাংশ অঙ্গপ্রত্যঙ্গ ঠিকমত কাজ না করায় এরশাদকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে বৃহস্পতিবার সাংবাদিকদের জানান তার ভাই জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য এরশাদকে সিঙ্গাপুরে নেওয়ার কথা ভাবা হয়েছিল। সেজন্য চিকিৎসাসংক্রান্ত সব রিপোর্ট সিঙ্গাপুরে পাঠানো হয়েছিল। কিন্তু সিঙ্গাপুরের চিকিৎসকরা বলেছেন, এই অবস্থায় এরশাদকে স্থানান্তর করা ঝুঁকিপূর্ণ হবে।

এই অবস্থায় দোয়া করা ছাড়া আর কিছু করার নেই জানিয়ে জিএম কাদের বলেন, দেশবাসীর কাছে আমার ভাই ও জাতীয় পার্টির চেয়ারম্যানের জন্য দোয়া চাচ্ছি। জুমার নামাজের পর সবাই যেন দোয়া করেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares