• ঢাকা
  • সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩ জুলাই, ২০১৯

হাজীগঞ্জে আগুনে পুড়ে ৫ পরিবারের সর্বস্ব নিঃস্ব

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি, হাজীগঞ্জ॥
চাঁদপুরের হাজীগঞ্জে আগুনে সর্বস্ব হারিয়েছে ৫টি পরিবার। ওই ৫ পরিবারের ৫টি ঘর ও সকল আসবাবপত্র পুড়ে সম্পূর্ণ ছাই হয়েগেছে। বুধবার দুপুরে উপজেলার কালোচোঁ উত্তর ইউনিয়নের মাড়কি বক্সেআলী মজুমদার বাড়িতে এ ঘটনা ঘটে। এতে করে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ারসার্ভিস। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করেছে দমকল বাহিনী। এ ঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক ও প্রশাসনিক ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
দমকল বাহিনী ও স্থানীয়দের সূত্রে জানা যায়, ঐ বাড়ির বারেকের বসত ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তে আগুন পুরো বাড়ির সকল বসতঘরের মধ্যে ছড়িয়ে পড়ে। এ সময় আগুন নেভাতে স্থানীয়রা প্রাথমিকভাবে চেষ্টা চালায়। খবর পেয়ে হাজীগঞ্জ দমকল বাহিনীর দুটি ইউনিট আগুন নেভাতে ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু ততক্ষনে ঐ বাড়ির মৃত আমজাদ আলীর ছেলে বাদশা মিয়া,বাদশা মিয়ার ছেলে শাহজাহান ও কবির,মৃত ছামেদ মিয়ার ছেলে বিরাম খাঁ ও সফিকুর রহমানের বসতসহ ৫টি পরিবারের বসতঘরসহ সকল কিছু পুড়ে ছাই হয়ে যায়। তবে স্থানীয়রা ধারনা করছেন আগুনে ঐ পরিবারগুলোর কমপক্ষে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানিয়া বাংলাদেশের খবরকে জানান, আগুনে পুড়ে যাওয়া পরিবারগুলোর পরিধেয় বস্ত্র ছাড়া কিছুই নেই । এ বিষয়ে স্থানীয় সাংসদসহ প্রশাসনকে বিষয়টি অবগত করেছেন।
হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সিদ্দিকুর রহমান জানান আমাদের দুটি গাড়ি গিয়ে প্রায় ১ ঘন্টা ১০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে করে ঐ পরিবারগুলোর ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে আর ৫ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।
এদিকে আগুনের খবর পেয়ে দুপুরের মধ্যে শুকনা খাবারসহ বিভিন্ন ত্রান সামগ্রী নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!