• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ২ জুলাই, ২০১৯

সরকারের নির্দেশনা মোতাবেক ডিশ ব্যবসা পরিচালনা করতে হবে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর জেলায় ক্যাবল টেলিভিশন নেওয়ার্ক (ডিশ) ব্যবসায় নিয়োজিত ক্যাবল অপারেটর/ডিশ অপারেটরদের সাথে ‘‘ ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন ২০০৬ বাস্তবায়ন বিষয়ক এক মতবিনিময় সভা গতকাল মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান বলেন সরকারের নির্দেশনা মোতাবেক ডিশ ব্যবসা পরিচালনা করতে হবে। এ ব্যপারে কোন প্রকার শৈথল্য চলবেনা। তিনি আরও বলেন বেসরকারি টিভি চ্যানেলসমূহের সম্প্রচারের তারিখের ক্রমানুসারে সম্প্রচার ও বাংলাদেশী দর্শকদের জন্য বিদেশী কোন চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। এছাড়া রাষ্ট্রীয় মালিকাধিন টেলিভিশন যেমন বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, এবং সংসদ বাংলাদেশ টেলিভিশনকে যথাক্রমে – ১,২ ও ৩ এবং চট্টগ্রাম কেন্দ্রের সম্প্রচার ৪ নম্বারে ডিশে প্রচার করতে হবে। কোন অবস্থায় নিজস্ব প্রচারনায় বিজ্ঞাপন, বিজ্ঞাপন সংক্রান্ত অনুষ্ঠান অথবা সরাসরি সম্প্রচার করা যাবে না। এ সব নির্দেশনা যারা পালন করবেন না তাদের বিরুদ্ধে আগামি ৫ জুলাই হতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

জেলা প্রশাসক চাঁদপুর জেলা ক্যাবল ব্যবসায়ী সমিতির সভাপতি মুজিবুর রহমান, সাধারন সম্পাদক রেজাউনুর নাহিদসহ অন্যান্য ৪/৫ জন সদস্যের কথা শুনেন এবং প্রশাসনের পক্ষ থেকে সর্বাতক সহযোগিতা দেয়র আশ্বাস দেন।

এ সময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান, উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর মো: মাহবুবুর রহমান, নির্বাহী ম্যজিষ্ট্রেট খোরসেদূল ইসলাম ও উজ্জল হোসেন। বিটিভির জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন।

সভায় এ জেলার ৮টি উপজেলা থেকে প্রায় সকল ক্যাবল ব্যবসায়ী ও অপারেটরগণ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!