হাজীগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর পদ শূন্য ঘোষণা

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :
হাজীগঞ্জ পৌরসভার কাউন্সিলর আবুল কাশেম’র মৃত্যুতে ৮নং ওয়ার্ড কাউন্সিলর পদ শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারী করা হয়েছে। গত ২৩ জুন (রবিবার) এ পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারী করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ (পৌর-১ শাখা)। যার স্মারক নং- ৪৬.০০.০০০০.০৬৩.৩২.০০২.১৬-৬১১১(৪)।

এর আগে গত ২০ জুন রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আবদুর রউফ মিয়া হাজীগঞ্জ পৌরসভার এ কাউন্সিলর পদটি শূন্য ঘোষনা করেন। স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩৩(১)(চ) মোতাবেক পৌরসভার ৮নং ওয়ার্ড পদটি শূণ্য করা হয়।

একই প্রজ্ঞাপনে স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩৩(২) বিধান মতে উক্ত ওয়ার্ড কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে জন্য নির্বাচন কমিশনের সচিবালয়ের সচিবকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রজ্ঞাপনের অনুলিপি নির্বাচন কমিশনের সচিবালয়ের সচিব, জেলা প্রশাসক (চাঁদপুর), মেয়র (হাজীগঞ্জ পৌরসভা), প্রোগ্রামার (স্থানীয় সরকার বিভাগ)। উল্লেখ্য, গত ৩১ মার্চ (রোববার) হাজীগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর ও রাজনীতিবীদ মো. আবুল কাশেম (৬০) অসুস্থতাজনিত কারণে ইন্তেকাল করেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares