• ঢাকা
  • মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ২২ জুন, ২০১৯

১৩ জনকে আসামী করে চাঁদপুর মডেল থানায় মামলা
চাঁদপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে ৪ সাংবাদিকের উপর অতর্কিত হামলা
অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার:

চাঁদপুর সদর উপজেলার ১নং বিষ্ণুপুর ইউনিয়নে সংবাদ সংগ্রহ করতে গিয়ে ৪ সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালিয়েছে স্থানীয় একদল সন্ত্রাসী যুবক। জানা গেছে, ১নং বিষ্ণুপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের পশ্চিম মনোহরখাদী এলাকায় মসজিদ কমিটি নিয়ে দুপক্ষের মধ্যে বিরোধ বাঁধে । উক্ত ঘটনার সংবাদ কভারেজ করতে গিয়ে ৪ সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালায় স্থানীয় উৎশৃংখল সন্ত্রাসীরা । গতকাল শুক্রবার (২১ জুন)জুম’আর নামাজের পর ১নং বিষ্ণুপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের পশ্চিম মনোহরখাদী এলাকায় এ ঘটনাটি ঘটে ।

হামলার শিকার গুরতর আহতর সাংবাদিকরা হলেন দৈনিক চাঁদপুর কন্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার ও মিজানুর রহমান, দৈনিক চাঁদপুর প্রবাহের স্টাফ রিপোর্টার গাজী মোঃ মহসিন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক আজকের কুমিল্লার চাঁদপুর প্রতিনিধি মাসুদ হোসেন, ও দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার স্টাফ রিপোর্টার ইমাম হাসান গাজী ।

এ দিকে আহত দৈনিক চাঁদপুর খবর পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক আজকের কুমিল্লার চাঁদপুর প্রতিনিধি মাসুদ হোসেন জানান, ১নং বিষ্ণুপুর ইউনিয়নের বকাউল বাড়িতে জাতীয় সংসদের চিপ হুইপ নূরে আলম লিটনের অনুষ্ঠানে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে একই ইউনিয়নের ১নং ওয়ার্ড ২নং রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পশ্চিম মনোহারখাদি জামে মসজিদে কমিটির বিরোধ নিয়ে এলাকাবাসীর মধ্যে দীর্ঘদিন যাবত ঝামেলা চলছিলো ।উক্ত সংবাদ পেয়ে ৪জন সাংবাদিক সেখানে যাই। আমরা ওই মসজিদে জুমআর নামাজ আদায় করি ।
পরে সবাই জুম্মার নামাজ আদায় করে তথ্য নেওয়ার জন্য অপেক্ষা করলে এক সময় মসজিদ কমিটির দু’পক্ষের মধ্যে তর্ক বিতর্ক চলাকালীন এক পক্ষের প্রায় ১৫-২০ জন সাংবাদিকদের লক্ষ্য করে তাদের উপর হামলা চালায় । বেধড়ক মারধর করেন । রক্তাক্ত জমখ করেন । সে সময় সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল করে প্রাণনাশের উদ্দেশ্যে তাদের উপর অতর্কিত এ হামলা চালায়।
এ সময় সাংবাদিকরা কোন উপায় না পেয়ে পার্শ্ববর্তী কয়েকটি বাড়িতে যার যার মত করে দৌঁড়ে গিয়ে আশ্রয় নেন। হামলা কারীরা সাংবাদিকদের সাথে থাকা মোবাইল ফোন, ক্যামেরা ও মানিব্যাগ ছিনতাই করে নিয়ে যায় এবং মোটর সাইকেল ভাংচুর করে।
সাংবাদিকরা এসময় এলাকার এক ব্যক্তির মোবাইল দিয়ে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক সোহেল রুশদীকে অবহিত করলে তিনি চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন ও চাঁদপুর সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরীকে বিষয়টি অবহিত করেন। তাৎক্ষণিক চাঁদপুর মডেল থানার এসআই দিলীপ ও হাসেম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান এবং সাংবাদিকদের হামলার ঘটনার সত্যতা পান । অপরদিকে বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ থেকে তাদেরকে উদ্ধার করেন। সেই এমন অনাকাঙ্খিত ঘটনার কথা শুনে বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান মোঃ শামীম খান, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল ঘটনাস্থলে ছুটে যান। এ ব্যাপারে হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্বে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন ।
আহত সাংবাদিকরা ঘটনাস্থল থেকে চিকিৎসা নেওয়ার জন্য দ্রুত ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সদর হাসপাতালে এসে ভর্তি হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেন। এ ঘটনায় দৈনিক চাঁদপুর প্রবাহের স্টাফ রিপোর্টার সাংবাদিক গাজী মোঃ মহসিন বাদী হয়ে গতকাল ২১ জুন ২০১৯ইং তারিখে চাঁদপুর মডেল থানায় এজহার দাখিল করেছেন।এজহারে আসামী করা হয়েছে ,১নং বিষ্ণুপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড নুরু বেপারীর ছেলে মোবারক বেপারী, মৃত হাফেজ জালাল বেপারীর ছেলে এমরান বেপারী, দুলাল বেপারীর ছেলে রিয়াদ বেপারী, লেয়াকত আলী প্রধানীয়ার ছেলে আবুল কালাম প্রধানীয়া, হুমায়ুন কবির প্রধানীয়া, মৃত সমিদ বেপারীর ছেলে দুলাল বেপারী, হান্নান বেপারীর ছেলে রাসেল বেপারী, মৃত আঃ রব বেপারীর ছেলে শাহাদাত বেপারী, আলমগীর প্রধানীয়ার ছেলে কামরুল প্রধানীয়া, মৃত ইলিয়াস বেপারীর ছেলে মনির হোসেন বেপারী, আঃ হালিম বেপারীর ছেলে ছালাউদ্দিন বেপারী, সোহেল বেপারী, জহিরুল সরকারসহ আরো অজ্ঞাত ৩০ জন ।
ঘটনাস্থল পরিদর্শন কর্মকর্তা এসআই দিলীপ জানান, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে মসজিদ কমিটির কিছু লোক সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালানোর সত্যতা পেয়েছি। এ বিষয়ে আমরা কঠোর ভাবে বিষয়টি খতিয়ে দেখছি। ঘটনার সাথে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।
বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শামীম খান জানান, আমি ঘটনাটি শুনেছি এবং ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। এমন অনাকাঙ্খিত ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি।
বিষয়টি চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী ও মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাছিম উদ্দিনকে বিষয়টি অবহিত করা হলে তিনি, ঘটনাস্থলে তাৎক্ষনিক দু’জন এসআই পাঠান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!