• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ২১ জুন, ২০১৯

ভারতের হিমাচল প্রদেশে বাস খাদে পড়ে নিহত ৪৪

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

notunerkotha.com

ভারতের হিমাচল প্রদেশের পাহাড়ি সড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে ছিটকে পড়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৪ জনে দাঁড়িয়েছে।বাসটিতে মোট ৬০ জন যাত্রী ছিল। এছাড়া এতে আহত হয়েছে আরও অনেকে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকালে কুল্লু জেলার তহশীল বাজার এলাকায় মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার একটি বাস হিমাচলপ্রদেশের বানজার থেকে গাদাগুশানি এলাকায় যাচ্ছিল। কিছুটা যাওয়ার পর বিকাল চারটে নাগাদ তহশীল বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তারপর সোজা গিয়ে পড়ে ৫০০ মিটার নিচে থাকা খাদে। বিষয়টি দেখতে পেয়ে ছুটে এসে উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে যোগ দেন প্রশাসনের কর্মীরা। ঘটনাস্থল থেকে ১২ জনের বেশি মহিলা, ৭জন শিশু, ৬ জন কিশোরী ও ১০ জন যুবককে উদ্ধার করা হয়। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাদের। প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ তদারকি করেন।

এ প্রসঙ্গে কুল্লুর পুলিশ সুপার শালিনী অগ্নিহোত্রী জানান, বানজার এলাকা থেকে ৬০ জনের বেশি যাত্রী নিয়ে গাদাগুশানি যাচ্ছিল বাসটি। কিছুটা দূর যাওয়ার পরে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

প্রথমে ঘটনাস্থল থেকে ১৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃতের সংখ্যা আরও বেড়ে ৪৪ হয়। বৃষ্টিপাতের জেরেই মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অন্যান্য এর আরও খবর
error: Content is protected !!