• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ২১ জুন, ২০১৯

ইরানে আক্রমণের নির্দেশ দিয়েও পিছু হাঁটলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

১৩০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের গোয়েন্দা ড্রোনকে ক্ষেপণাস্ত্র ছুড়ে নামিয়েছে ইরান। এর প্রতিশোধ নিতে পাল্টা সেনা আক্রমণে সম্মতি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু তারপর সেই আক্রমণকে বাতিল করেও দিলেন। জানিয়েছে ন‌িউ ইয়র্ক টাইমস।

প্রাথমকিভাবে ট্রাম্প রাডার, ক্ষেপণাস্ত্র ব্যাটারি ইত্যাদির উপরে আক্রমণ করায় সম্মতি দিয়েছিলেন। সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা সূত্রে এই খবর জানা যায়। শুক্রবার ভোরের ঠিক আগে আক্রমণের সময় নির্ধারণ করা হয়েছিল।সে অনুসারেবিমানগুলো আকাশে উড়তে শুরু করেছিল। জাহাজগুলিও অবস্থান নিয়ে নিয়েছিল। কিন্তু কোনও ক্ষেপণাস্ত্র শেষ পর্যন্ত নিক্ষিপ্ত হয়নি। এক সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা তেমনটাই জানিয়েছেন।

এই আক্রমণটি হলে সেটা হত মধ্যপ্রাচ্যের দিকে তাঁর তৃতীয় সামরিক অভ্যুত্থান। এর আগে ২০১৭ ও ২০১৮ সালে ট্রাম্প হানা দিয়েছিলেন সিরিয়ায়।

কিন্তু পরে ইরানের উপরে আক্রমণ করা হবে কিনা, এটা এখনও স্পষ্ট নয়। ওই সূত্র থেকে জানা যাচ্ছে, আক্রমণের পরিকল্পনা বাতিল কেন করা হল সেটা এখনও জানা যায়নি। ট্রাম্প কি মত বদলালেন, নাকি প্রশাসনিক স্তরে সেনা সরবরাহ বা কৌশল নিয়ে অন্য পরিকল্পনা রয়েছে, সেটাও এখনও জানা যায়নি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!