যে ব্যক্তি বলে আমি সব জানি, তারমতো বোকা আর কেউ নেই : মো. মাজেদুর রহমান খাঁন।

স্টাফ রিপোর্টার॥

চাঁদপুরে ৩ দিনব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৬ জুন) সকালে চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি হল রুমে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খাঁন।

তিনি বলেন বিজ্ঞান কোন জটিল কিছু নয়। আর সে বিষয়ে নিজেকে জানতে হবে। যে ব্যক্তি বলে আমি সব জানি, তার মতো বোকা আর কেউ নেইা। মানুষের জানার কোন শেষ নেই।মানুষ নিজেই একজন বিজ্ঞান।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকে তোমরা যারা এই বছর মেলা অংশগ্রহন করতে পারো নি,তোমরা ঘুরে ঘুরে স্টলে দেখবে এবং তা জানার জন্য চেষ্টা করবে যেন আগামী বছর তোমরা আবার এই মেলাতে অংশগ্রহন করতে পারো।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনীয় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর মেরিন ইনিষ্টিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী আকবর আলী, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মোশাররফ হোসেন, চাঁদপুর সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর হোসেন, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. মিজানুর রহমান প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছড়াকার ডা. পিযুষ কান্তি বড়ুয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো: আশরাফী ও পবিত্র গীতা পাঠ করেন মাতৃপীঠ সরকারি উ”চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী নবনীতা চক্রবর্তী।

মেলা জেলার বিভিন্ন উপজেলা থেকে মোট ৫০টি স্টল স্থাপন করা হয়েছে। এতে চাঁদপুরের স্কুল ও কলেজ এর শিক্ষার্থীরা তাদের বিভিন্ন প্রযুক্তি নিয়ে অংশগ্রহন করে।

আলোচনা পর্বের শুরুতে প্রধান অতিথি বিভিন্ন স্টল প্রদক্ষিণ করেন এবং প্রযুক্তি সম্পর্কে শিক্ষার্থীদের সাথে আলোচনা করেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares