• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৫ জুন, ২০১৯

ফরিদগঞ্জে নামের মিলে জেলে আনোয়ারা বেগম ॥ পুলিশ কর্মকর্তা ক্লোজড

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফরিদগঞ্জ প্রতিনিধি॥
ফরিদগঞ্জে নামের মিলে ২৪ ঘন্টা কারাভোগের পর আদালতের নির্দেশে মুক্তি পেলেন আনোয়ারা বেগম (৪০) নামে এক নারী। এদিকে নামের মিলে নিরীহ নারী আটকের ঘটনায় চাঁদপুর পুলিশ সুপার ফরিদগঞ্জ থানার এএসআই মাজেদকে পুলিশ লাইনে ক্লোজড করেছেন।
জানা গেছে, মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার জি আর ১৪০/২০০০ সালের ৪২০ ধারার একটি মামলায় এক বছরের কারাদ- ও ৫ হাজার জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদ- প্রাপ্ত হন ফরিদগঞ্জ উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের সাহেবগঞ্জ গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী আনোয়ারা বেগম(৫৫)।
এই মামলার ওয়ারেন্ট ফরিদগঞ্জ থানায় আসলে থানা পুলিশের এএসআই মাজেদ রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমুঘুয়া গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী আনোয়ারা বেগমকে (৪০)কেসাজাপ্রাপ্ত আসামী হিসেবে গ্রেফতার করে ১৩ জুন বৃহষ্পতিবার বিকালে।
কিন্তু পুলিশের হাতে আটক আনোয়ারা বেগম এই মামলার আসামী নয়। নাম ও স্বামীর নাম এক হওয়ার কারণে তাকে আটক করা হয়েছে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুর রকিবকে এমন তথ্য জানায় আটক আনোয়ারা বেগমের মামাতো ভাই বেলাল হোসেন ।
এদিকে থানা পুলিশ বিষয়টিকে আমলে নিয়ে তদন্ত শুরু করলেও শুক্রবার আটক আনোয়ারা বেগমকে চাঁদপুর আদালতে প্রেরণ করলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।
পরে শনিবার থানা পুলিশ আটককৃত আনোয়ারা বেগম সাজাপ্রাপ্ত আসামী আনোয়ারা বেগম নয় এই মর্মে চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট-২ কামাল হোসেনের আদালতে রির্পোট উপস্থাপন করলে, আদালতে নিরাপরাধ আনোয়ারা বেগমকে দ্রুত মুক্তি দানের আদেশ প্রদান করেন।
আনোয়ারা বেগমের মামাতো ভাই বেলাল হোসেন জানান, পুলিশ নাম ও ঠিকানা নিশ্চিত না হয়ে তার বোনকে সাজাপ্রাপ্ত আসামী হিসেবে আটক করে। ফলে কোন অপরাধ না করেও তাকে ২৪ ঘন্টা কারা ভোগ করতে হয়েছে।
এব্যাপারে আনোরারা বেগমের আইনজীবি অ্যাড. ইয়াছিন আরাফাত চৌধুরী জানান, শনিবার আদালত আনোয়ারা বেগম মুন্সীগঞ্জ জেলার জি আর ১৪০/২০০০ মামলার আসামী নয় বলে পুলিশের রির্পোট পেয়ে তাকে দ্রতি মুক্তি দানের আদেশ প্রদান করেন।
এদিকে নামের ও স্বামীর নামের সাথে মিল থাকার কারণে সাজাপ্রাপ্ত আসামী হিসেবে নিরীহ নারীকে আটকের ঘটনায় শনিবার চাঁদপুর পুলিশ সুপার ফরিদগঞ্জ থানার এএসআই মাজেদকে চাঁদপুর পুলিশ লাইনে ক্লোজড করেছে।
বিষয়টি নিশ্চিত করে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব জানান, এএসআই মাজেদকে ইতিমধ্যেই সিসি দেয়া হয়েছে। এই আনোয়ারা বেগম জি আর ১৪০/২০০০ আসামী আনোয়ারা বেগম নয় এই সংক্রান্ত একটি রির্পোট আদালতে পাঠানো হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!