মাম পানির বোতলে ময়লা ও নারকেলের ফুল, বিক্রয় প্রতিনিধিকে ৭ দিনের জেল

মোহাম্মদ হাবীব উল্যাহ॥
চাঁদপুরের হাজীগঞ্জে মাম পানির ইন্টেক বোতলে ময়লা ও নারকেলের ফুল পাওয়ার অভিযোগে মাম পানির বিক্রয় প্রতিনিধি (এসআর) কে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারদ- প্রদান করেছেন ভ্রম্যমান আদালত। মঙ্গলবার বিকেলে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া এ জরিমানা ভ্রাম্যমান আদালতে এ সাজা প্রদান করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, জনৈক ভোক্তা হাজীগঞ্জ বাজারস্থ বিশ্বরোড আহাদ স্টোরের মালিক মনির হোসেনের কাছ থেকে ২ লিটার একটি মাম পানির বোতল ক্রয় করেন। পানির বোতলের নিছে তিনি পানির বোতলের নিছে একটি নারকেলের ফুল ও পানিতে শেওলা পড়ে থাকতে দেখে বিষয়টি হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কার্যালয়ে নিয়ে যান। সেখানে উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া মাম পানির হাজীগঞ্জের এজেন্ট নাজমুল আলম চৌধুরী ও মাম পানির বিক্রয় প্রতিনিধি মো. শাকিল হোসেনকে খবর দিয়ে নেন। তাদের সম্মুখে বোতলের ভেতরে নারকেলের ফুল ও পানিতে শেওলা দেখিয়ে তাৎক্ষণিক এসআর শাকিলকে ভোক্তা অধিকার আইন, ২০০৯ অনুসারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ২০,০০০টাকা অর্থদ- এবং অনাদায়ে ৭দিনের কারাদন্ড প্রদান করা হয়।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহ অফিসার বৈশাখী বড়ুয়া বলেন, মাম ড্রিংকিং ওয়াটার দেশের একটি জনপ্রিয় খাবার পানি। দেশের সরকারি, বেসরকারি সকল অনুষ্ঠানে, ব্যক্তিগত প্রয়োজনে দেশের মানুষ আস্থা এবং বিশ্বাসের সাথে এই পানিটি পান করেন। হাজীগঞ্জ উপজেলার একজন নাগরিক এই পানিটি ক্রয় করে দেখেন এতে নারিকেলের পচা ফুলসহ অনেক ময়লা রয়েছে। এটি অত্যন্ত দূঃখ জনক। তাদের আরো সাবধান হওয়া উচিত।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares