ছুটি কমছে না শিক্ষকদের

অনলাইন ডেস্ক:

শিক্ষকদের ছুটি কমানোর সিদ্ধান্ত হয়নি, কোনো পরিকল্পনাও নেই। এ মুহুর্তে এবিষয়ে কিছু ভাবাও হচ্ছে না বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখার পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল মান্নান। সোমবার (১০ জুন) দৈনিক শিক্ষাকে দেয়া সাক্ষাৎকারে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি। শিক্ষকদের ছুটি কমানোর পরিকল্পনা হচ্ছে বলে সম্প্রতি একটি ভুয়া সংবাদ নিয়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা হয়। ওই সংবাদের কোন ভিত্তি নেই বলে জানিয়েছে শিক্ষা অধিদপ্তর।

প্রফেসর ড. মো. আবদুল মান্নান বলেন, শিক্ষকদের ছুটি কমানোর যে পরিকল্পনার কথা ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে তা ভুয়া। শিক্ষকদের ছুটি কমানোর বিষয়ে সরকারের কোন পরিকল্পনা কথা এ মুহুর্তে নেই।

তিনি আরও জানান, বিভিন্ন পরীক্ষার জন্য বিদ্যালয়গুলোর শ্রেণির কাজ ব্যহত হয়। এ জটিলতা নিরসনে আলাদা পরীক্ষা কেন্দ্র তৈরির সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে, স্কুলের তথা শিক্ষকদের ছুটি কমিয়ে সে জটিলতা নিরসন করার কোন পরিকল্পনা নেই।

জানা গছে, বিভিন্ন উৎসব, দিবস, গ্রীষ্ম ও শরৎকালীন ছুটি উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বছরে ৮৫ দিন বন্ধ থাকে। পাবলিক পরীক্ষার জন্য অনেক প্রতিষ্ঠান কিছুদিন বন্ধ থাকে। ছুটির কারণে অনেক সময়ই শিক্ষার্থীরা সিলেবাস শেষ করতে পারে না বলেও রয়েছে কিছু অভিযোগ। তবে, এ বিষয়ে সরকারের কোন সুস্পষ্ট পরিকল্পনা না থকলেও ঈদের পর থেকেই শিক্ষকদের ছুটি কমছে বলে একটি গুজব ফেসবুকে ছড়িয়ে পড়ে।

দৈনিক শিক্ষার অফিসে টেলিফোন ও ইমেইল করে অনেক শিক্ষক এ তথ্যের সত্যতা জানতে চান। এ প্রেক্ষিতে অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে এ বিষয়ে জানতে চাইলে, ‘শিক্ষকদের ছুটি কমছে’ সংবাদটিকে গুজব বলে মন্তব্য করেন শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখার পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল মান্নান।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares