একাদশ শ্রেণিতে প্রথম পর্যায়ে ভর্তির জন্য মনোনীত ১৩ লাখ ১৮ হাজার ৮৬৬ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক:

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য প্রথম পর্যায়ে ১৩ লাখ ১৮ হাজার ৮৬৬ শিক্ষার্থীকে মনোনীত করে তালিকা প্রকাশ করেছে সরকার।

আন্তঃশিক্ষা বোর্ড এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জিয়াউল হক বলেন, রোববার দিবাগত রাত ১২ টার পর থেকে আমরা শিক্ষার্থীদের ভর্তির ফল প্রকাশ করেছি ।

তিনি জানান, একাদশ শ্রেণিতে ভর্তির ওয়েব সাইটে (http:www.xiclassadmission.gov.bd) ফলাফল প্রকাশ করা হয়েছে। ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীরা রোল, রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওই ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন ।

প্রফেসর জিয়াউল হক আরও বলেন, যে কলেজের জন্য ভর্তির জন্য যে শিক্ষার্থী মনোনীত হয়েছে সে আগামী ১৮ জুনের মধ্যে এসএমএস’র মাধ্যমে তার ভর্তির বিষয়িটি নিশ্চিত করতে হবে। প্রথম পর্যায়ে মনোনীতদের ২৭-৩০ জুনের মধ্যে ভর্তি হতে হবে।

 তিনি বলেন, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য প্রথম পর্যায়ে ১৪ লাখ ১৫ হাজার ৮৭৬ জন আবেদন করলেও তাদের মধ্যে ৯৭ হাজার ১০ জন ভর্তির জন্যকলেজ পাননি।

অনেকে এসএমএসের মাধ্যমে শুধু একটি কলেজে আবেদন করেছিল। কেউ কেউ নামিদামি কলেজে আবেদন করায় প্রথম পর্যায়ে তারা কলেজ পায়নি।

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান জানান, প্রথম পর্যায়ে যারা কলেজ পায়নি তারা আবার দ্বিতীয় পর্যায়ে আবেদনের সুযোগ পাবেন । কলেজে ভর্তির জন্য সব শিক্ষার্থীই সুযোগ পাবে।

তিনি বলেন, আগামী ১৯ জুন থেকে ২০ জুন দ্বিতীয় পর্যায়ে এবং ২৪ জুন তৃতীয় পর্যায়ে কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। দ্বিতীয় পর্যায়ের ফলাফল দিবে ২১ জুন এবং তৃতীয় পর্যায়ের ফলাফল প্রকাশ করবে ২৫ জুন।

সূত্র জানায়, এ বছর একজন শিক্ষার্থী সর্বনিম্ন ৫ এবং সর্বোচ্চ ১০ টি কলেজে আবেদন করতে পেরেছেন। মেধাক্রমে কলেজের নাম মনোনীত করা হয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares