• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ মে, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৯ মে, ২০১৯

চাঁদপুরে ভেজাল বিরোধী অভিযানে মাথা তৈরীর কারখানা সিলগালা ও জরিমানা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার:

চাঁদপুরেপু রাণবাজার ঘোষপাড়া এলাকায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হওয়া ভেজাল মাঠা তৈরির কারখানায় বুধবার (২৯ মে) বিকেলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে ৪টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা এবং কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়।

অভিযানে অজয় মাঠাকে অবৈধভাবে বিএসটিআইএর সিল ব্যবহার করায়সহ ভেজাল মাঠা উৎপাদনের দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিএসটিআই-এর অনুমোদন না থাকাসহ অস্বাস্থ্যকর পরিবেশের জন্যে বৃষ্টি পিউর মাঠাকে ১০ হাজার টাকা, শ্রী কৃষ্ণাকে ৩ হাজার টাকা এবং শ্যামল মাঠাকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। নিয়ম মেনে দধি উৎপাদন না করায় বেশ কিছু প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়।
পবিত্র মাহে রমজানকে উপলক্ষে রোজাদার ব্যক্তিদের ক্লান্তি আর চাহিদা মেটাতে এসব মাঠা চাঁদপুর ও পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলাহ বিভিন্ন স্থানে বিক্রি করা হয়।
অভিযানে নেতৃত্বে ছিলেন চাঁদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন। জরিমানাকৃত মাঠা তৈরির প্রতিষ্ঠানগুলোতে নোংরা ও অস্বাস্থ্য পরিবেশ এবং বিএসটিআই এর অনুমোদন ছিল না।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন জানান, বিএসটিআই কিংবা পরিবেশ অধিদপ্তরের অনুমোদনবিহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশে মাঠা উৎপাদন করায় ৪ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি অন্য একটি প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়েছে। ভবিষ্যতে কেউ আইন অমান্য করে অপরাধে জড়ালে তাদেরকে কারাদ- দেয়া হবে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সহযোগিতা করেন চাঁদপুর মডেল থানার পুলিশ সদস্যরা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!