সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় হাইমচরে হিন্দু যুবক আটক

অনলাইন ডেস্ক:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মুসলমানদের ধর্মীয় অনুভূতি ও মুল্যবোধে আঘাত হানার অভিযোগে চাঁদপুরের হাইমচরে অন্তর চন্দ্র ছৈয়াল নামে এক হিন্দু যুবককে আটক করেছে পুলিশ।

অভিযোগ সূত্রে জানা যায়, হাইমচর উপজেলার পশ্চিমচরকৃষ্ণপুর গ্রামের মৃত মনোরঞ্জন ছৈয়ালের পুত্র অন্তর চন্দ্র ছৈয়াল (১৭) তার নিজের ফেসবুক রাজ দীপ সরকার আইডিতে ঢাকা নিউজ অনলাইন সংবাদ পোর্টাল এর একটি সংবাদ “রোজা না রাখলেই গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে মালয়েশিয়া পুলিশ”। সংবাদটি শেয়ার করে সেখানে সে লিখে এ কেমন ধর্ম, যেই ধর্ম জোর করে এ কখনো শান্তির ধর্ম নয়। জোর করে কোন ধর্মকে ধরে রাখা যায় না, আর যাবেও না। এ লেখা গুলো ফেসবুকে ভাইরাল হলে তাকে গ্রেফতার ও শাস্তির দাবিতে হাইমচরে মুসলমানদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করলে হাইমচর থানা পুলিশ পরিদর্শক তদন্ত মো. আলমগীর হোসেনের নেতৃত্বে পুলিশ আটক করে চাঁদপুর কোর্টে প্রেরণ করে।

এ ঘটনায় স্থানীয় মহিবুল্লাহ বেপারী ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে অভিযুক্ত অন্তর চন্দ্র ছৈয়ালের বিরুদ্ধে হাইমচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮এর ২০ ধারায় একটি মামলা দায়ের করেন। তাকে সে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares