• ঢাকা
  • রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ মে, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৫ মে, ২০১৯

লিও’র আকাশ ছোঁয়া রেকর্ড

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
আনন্দ উৎসবের মাধ্যমে চাঁদপুরের ৪১টি গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

অনলাইন ডেস্ক:

ইতিহাস গড়া থেকে বার্সেলোনার তারকা লিওনেল মেসিকে থামানোর সুযোগ পেয়েছিলেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। কিন্তু ফরাসি লিগে দলের শেষ ম্যাচে মাত্র ১ গোল করায় মেসিকে থামাতে পারলেন না তিনি। এর ফলে ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শ্যু জিতে ইতিহাস গড়লেন মেসি।

জানা গেছে, লা লিগার এই মৌসুমে ৩৪ ম্যাচে ৩৬ গোল করেছেন লিওনেল মেসি। তাঁকে ইউরোপের শীর্ষ গোলদাতা হওয়া থেকে ঠেকাতে হলে এমবাপ্পের দরকার ছিল ৫ গোল। কারণ এরই মধ্যে ফ্রেঞ্চ লিগে ৩২ গোল করেছেন তিনি। গতকাল শুক্রবার নিজেদের শেষ লিগ ম্যাচে স্তাদ দে রাঁসের কাছে ৩-১ গোলে হেরে যাওয়া ম্যাচে মাত্র ১ গোল করতে পারেন এই বিশ্বকাপজয়ী ফরাসি তারকা। এর ফলে অবধারিতভাবে এই মৌসুমের ইউরোপিয়ান গোল্ডেন শ্যু’ও নিশ্চিত হয় মেসির।

আরো জানা গেছে, এ নিয়ে টানা তৃতীয়বার গোল্ডেন শ্যু জিতলেন মেসি। ১৯৬৮ সাল থেকে এ পুরস্কারটি দেয়া শুরু হলেও এর আগে কোনো ফুটবলার টানা তিনবার এই কীর্তি গড়তে পারেননি। এর আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমেও গোল্ডেন শ্যু জেতেন মেসি।

তবে এই পুরস্কার জয়ে মোটেও মাথা ব্যথা নেই মেসির। গতকাল (শুক্রবার) কোপা দেল রে’র ফাইনালকে সামনে রেখে গণমাধ্যমের সামনে আসেন তিনি। সেখানে তিনি জানান, এখনো লিভারপুলের বিপক্ষে হার পোড়াচ্ছে তাকে।

মেসি বলেন, আমি গোল্ডেন শ্যু নিয়ে মাথা ঘামাছি না। লিভারপুলের বিপক্ষে হারের দুঃখ এখনো আমাকে কষ্ট দিচ্ছে। ব্যক্তিগত পুরস্কার জেতা নিয়ে আমার কোনো মাথা ব্যথা নেই।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • খেলাধুলা এর আরও খবর
error: Content is protected !!