• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ মে, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৪ মে, ২০১৯

আশিকাটিতে অবঃপ্রাপ্ত সেনাকর্মকর্তা ও মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান খানের ইন্তেকাল॥রাষ্ট্রীয় মর্যায় দাফন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মোঃ মহসিন॥

চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নে অবঃপ্রাপ্ত চৌকস সেনাকর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুজ্জামান ওরফে জামাল খান ইন্তেকাল করেছেন। গত ২২মে বুধবার রাত সাড়ে ৯টায় আশিকাটি চাঁদখার বাজারে হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়ি ১নং ওয়ার্ড আশিকাটি চাঁদখার বাজার সংলগ্ন খান বাড়িতে ইন্তেকাল করেন। ইন্নাল্লিলাহি……….রাজিউন।। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৫) বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী- ২ ছেলে ও ২ মেয়েসহ আত্মীয় স¦জন ও বহুগুনগ্রাহী রেখে গেছেন। কর্মজীবনে তিনি ছিলেন সৎ, সদালাপী ও সাদামনের মানুষ। মোঃ মনিরুজ্জামান খান ১৯৬৯ সালে পূর্ব পাকিস্তান সেনাবাহীনিতে যোগদান করেন এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের ডাকে সাড়া দিয়ে দায়িত্ব পালনে যথেষ্ট ভূমিকা পালন করেন। ১৯৮৮ সালে ২০মে সেনাবাহিনী থেকে অবসর নেন।
তার জানাজার নামাজ গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় কাসেম খান জামে মসজিদের ঈদগা ময়দানে অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের বড় ছেলে হাফেজ মোস্তাফা খান।
জানাযার নামাজে উপস্থিত ছিলেন চাঁদপুর ভূমি সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইমরান সজিব, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম আজাদ চিশতী, আশিকাটি ইউপি চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী, সাবেক চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মাস্টারসহ উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, শিক্ষক, ব্যবসায়ী, রাজনৈতিক ব্যাক্তিগন ও সমাজের নানা পেশার লোকজন জানাযার নামাজে উপস্থিত ছিলেন।
জানাযার নামজ শেষে অবঃপ্রাপ্ত সেনাকর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুজ্জামান খানকে চাঁদপুর মডেল থানা পুলিশের একটি চৌকশ দল এস আই জসিমের নেতৃত্বে রাষ্ট্রীয় মর্যাদায় গাড অব অনার দেওয়া হয়।
পরে কুমিল্লা ক্যান্টমেন্ট থেকে লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হাসানের নেতৃত্বে সেনাবাহিনীর একদল চৌকস দল সসস্ত্র সালাম ও সেনাপ্রধানের পক্ষে রাষ্ট্রীয় মরত্তোর সালাম প্রধান করা হয়। জানাযা শেষে মরহুমকে তার পারিবারিকস্থ কররস্থানে দাফন করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!