বিশ্বকাপে প্রাথমিক স্কোয়াডেই ‘ভরসা’ বাংলাদেশের

বিশ্বকাপে স্কোয়াড ঘোষণার শেষ তারিখ ২৩ মে। তার আগেই দলগুলো নিজেদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা শুরু করেছে। এরই মধ্যে পাকিস্তান ও ইংল্যান্ড দল ঘোষণা করা হয়েছে। প্রাথমিক স্কোয়াড থেকে দুই দলেই তিনটি করে স্কোয়াড ঘোষণা করা হয়েছে। যদিও নিজেদের প্রাথমিক স্কোয়াডেই ভরসা রাখছে বাংলাদেশ দল। ইএসপিএন ক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করেছেন দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বিশ্বকাপে ১৫ জন স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর সঙ্গে ইয়াসির আলী রাব্বি ও নাঈম হাসানকে যোগ করে আয়ারল্যান্ড সফরে ১৭ জনকে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। এর পর যোগ হন তাসকিন রহমান ও ফরহাদ রেজা।

ত্রিদেশীয় সিরিজে ঘুরে ফিরে বিশ্বকাপে স্কোয়াডে থাকাদের একাদশে রাখা হয়। স্কোয়াডে মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু জায়েদ রাহীকে নিয়ে সমালোচনা হচ্ছিল। শেষ পর্যন্ত তারা নিজেদের সেরাটা উপহার দিতে সক্ষম হন। আয়ারল্যান্ডের বিপক্ষে ৫৮ রানে ৫ উইকেট তুলে নেন রাহী। অন্যদিকে ফাইনালে ২৭ বলে ৫২ রানের ইনিংস উপহার দেন মোসাদ্দেক। এতে শেষ পর্যন্ত ফাইনাল জিতে নেয় টাইগাররা।

বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াডের বেশির ভাগ খেলোয়াড়ই বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ছুটি কাটাতে দেশে এসেছিলেন। অন্যদিকে তামিম ইকবাল পরিবারকে সময় দিতে আরব সংযুক্ত আমিরাতে উড়ে আসেন। দুজনই বিশ্বকাপ ক্যাম্পে দ্রুত যোগ দেবেন। এছাড়া বাকিরাও দেশে েফিরে এসেছেন।

সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থাকা রাব্বি, নাঈম, তাসকিন ও ফরহাদরা স্ট্যান্ড বাই হিসেবে থাকবেন। তাদের সঙ্গে যোগ হয়েছে ইমরুল কায়েস ও তাইজুল ইসলামের নামও।

স্ট্যান্ডবাই থাকা ছয়জন দেশে বিসিবি’র এলিট ক্যাম্পে অনুশীলন করবেন। সেখানেই আগামী জুলাইতে হতে চলা আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দীর্ঘ ফরম্যাটের সিরিজের জন্য প্রস্তুতি নেবেন তারা।

বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক ), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ রাহী।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares